শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উড়ন্ত জয়ে ইউরোপা লিগের শেষ ষোলতে ইউনাইটেড

ইউরোপা লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৫৯ এএম | আপডেট : ৪:০৫ এএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২০

শুরুতেই ডিফেন্ডার সিমন ডেলির লাল কার্ডে দশ জনের দলে পরিণত হয় ক্লাব ব্রাগে। এরপর দলটিতে চেপে ধরে ম্যানচেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার রাতে ওল্ড ট্রাফোর্ডে বেলজিয়ান দলটিকে ৫-০ ব্যবধানে হারিয়ে ইউরোপা লিগের শেষ ষোলতে পৌঁছে গেল উলে গুনার সুলশারের দল। জোড়া গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড। এছাড়া ব্রুনো ফার্নান্দেস, স্কট ম্যাকটমিনে ও ওডিন ইগহালো করেন একটি করে গোল। দুই লেগ মিলে ৬-১ অগ্রগামিতায় শেষ হয় শেষ ৩২ এর প্রতিদ্বন্দ্বিতা।

ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায় সফরকারিরা। ২২ মিনিটের মাথায় ম্যানইউর জোড়ালো আক্রমণ প্রতিহত করতে গিয়ে ফাউল করে বসেন আইভোরিকোস্টের ডিফেন্ডার সিমন ডেলি। ডি বক্সে সেই ফাউলের জেরে রেফারি লাল কার্ড দেখান ডেলিকে। সেই সঙ্গে পেনাল্টি পায় স্বাগতিকরা। পেনাল্টিতে গোল করেন ব্রুনো ফার্নান্দেস। এই আসরে এটি তার ৬ষ্ঠ গোল। দশ জনের দলকে চেপে ধরে স্বাগতিক শিবির। প্রথম গোলের মাত্র তার সাত মিনিট পর লিড বাড়ান ওডিন ইগহালো। বিরতির ৪ মিনিট আগে স্কট ম্যাকটমিনে স্কোরলাইন ৩-০ করেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ করেও জালের দেখা পাচ্ছিল না সুলশারের দল। কিন্তু ম্যাচের ৮২ মিনিটে গোলমুখ খোলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড। এরপর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ফ্রেড।

ঘরের মাঠে সবশেষ ২০১৫ সালে ইউরোপিয় প্রতিযোগিতায় ক্লাব ব্রাগের মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেবার চ্যাম্পিয়ন্স লিগের বাছাইপর্বে বেলজিয়ামের দলটি ৩-১ ব্যবধানে হেরেছিল ইউনাইটেডের বিপক্ষে। নিজেদের মাঠে কোন বেলজিয়ান দলের বিপক্ষে হারের কোন রেকর্ড নেই ইংলিশ দলটির।

এছাড়া ইংল্যান্ডের মাঠে কখনোই কোন ইউরোপিয়ান প্রতিযোগিতায় জয়ের মুখ দেখতে পায়নি দলটি। ১২ বারের ইংলিশ সফরে ১০ হারের বিপরীতে ২ ম্যাচে ড্র করেছিল তারা। ২০১৬ সালের নভেম্বরে সবশেষ ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের আসরে লেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলে হেরেছিল দলটি। বিপরীতে ইউরোপা লিগে নিজেদের সবশেষ ১২ ম্যাচে অপরাজিত ওলে গুনার সুলসারের দল। দশটি জয় ও বকি দুটি ম্যাচ ছিল অমিমাংসীত।

এছাড়া একই সময়ে ইউরোপা লিগের আরেক ম্যাচে ঘরের মাঠে লুডোগরেটসকে ২-১ ব্যবধানে হারায় ইন্টার। দুই লেগে ৪-১ অগ্রগামিতায় শেষ ষোল নিশ্চিত করে ইতালিয়ান ক্লাবটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন