ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধু- বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ বরিশাল ও খুলনার শিরোপা জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ (বালক) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সেরার খেতাব জিতেছে বরিশাল। অন্যদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ (বালিকা) জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা।

গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপের ফাইনালে বরিশাল ২-১ গোলে চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে অমিসমাংসিতভাবে শেষ হলে বালক বিভাগের ফাইনালটি গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল করে শিরোপা জিতে নেয় বরিশালের ছেলেরা।

ম্যাচের শুরু থেকেই দু’দল আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেললেও প্রথমার্ধে গোল পায়নি কেউ। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে এগিয়ে যায় চট্টগ্রাম। ৪৮ মিনিটে তৌহিদুল গোল করলেও আনন্দে ভাসে চট্টগ্রাম শিবির (১-০)। তবে তাদের এই আনন্দ দীর্ঘস্থায়ী হয়নি। ১৮ মিনিটের মধ্যে ম্যাচে সমতা আনে বরিশাল। ৬৬ মিনিটে রাশেদুল ইসলামের গোলে ম্যাচে ফিরে তারা (১-১)। তবে বাকি সময় কোনো দল গোল করতে না পারায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ১১ মিনিটে বরিশালের গোলাম রাব্বী জয়সূচক গোলটি দলকে এনে দেন টুর্নামেন্টের দ্বিতীয় আসরের শিরোপা (২-১)।

একই ভেন্যুতে অনুষ্ঠিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে খুলনা টাইব্রেকারে ৪-৩ গোলে ঢাকা বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। নির্ধারিত সময়ের খেলা ২-২ ব্যবধানে অমিমাংসিতভাবে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু অতিরিক্ত সময়ে কোন দল গোল করতে না পারায় শিরোপার নিষ্পত্তি হয় টাইব্রেকারে। যেখানে জয় পায় খুলনার মেয়েরা।

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের দুই ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন