মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভান্ডারিয়া দরবার শরীফ আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো মাহফিল

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মুসলিম জাহানের সুখ, শান্তি, সমৃদ্ধি, আল্লাহর রহমত ও মাগফেরাত কামনায় আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো রাজবাড়ীর ভান্ডারিয়া মাদরাসা ও দরবার শরীফের ৬৬তম ওয়াজ ও ইছালে ছওয়াব মাহফিল। আখেরি মোনাজাত পরিচালনা করেন ভান্ডারিয়া দরবার শরীফের পীর সাহেব, বাংলাদেশ মুত্তাকিন কমিটির আমীর আলহাজ হয়রত মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির।
আখেরি মোনাজাত শেষ হয় গতকাল ভোর সাড়ে ৬টায়। এ সময় মোনাজাতে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে কেঁদে কেঁদে ক্ষমা চেয়েছেন প্রায় অর্ধ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। তারা পাপ থেকে মুক্তির জন্য আকুতি-মিনতি করেছেন। মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।
ভান্ডারিয়া মাদরাসা ও দরবার শরীফের পীর সাহেব (শায়েখ) প্রিন্সিপাল মাওলানা আবুল এরশাদ মো. সিরাজুম্মুনির বলেন, আগামী বছর থেকে দ্বীনে ইসলাম প্রচারে ও কুরআন শিক্ষায় আলোকিত সমাজ গড়তে প্রতিটি ইউনিয়নে ‘তালিমুল ইসলাম’ নামে মাদরাসা নির্মাণ করার উদ্যোগ নিয়েছি। সামর্থ্যবান ব্যক্তিরা যদি ইসলামের জন্য ‘ভান্ডারিয়া মাদরাসা ও দরবার শরীফ’ এর নামে জমি দান করেন তাহলে আমরা সেখানে মাদরাসা প্রতিষ্ঠা করবো। ওই ইউনিয়নের ছাত্র-ছাত্রীরা দ্বীনের পথে জীবন গড়বে।
আখেরি মোনাজাতে অংশ নিতে ভান্ডারিয়া মাদরাসা ও দরবারে শরীফে দেশের বিভিন্ন জেলা হতে প্রায় অর্ধ লাখ মুসল্লির ঢল নামে। দরবার শরীফ মাঠসহ আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়। যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ দেখা যায়। আখেরি মোনাজাত শেষে মুসল্লিরা আবার নিজ নিজ গন্তব্যে রওনা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন