সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রোটিয়া দলে ফিরলেন ডু প্লেসিস, নতুনমুখ জর্জ লিন্ডে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৬:০৯ পিএম

ঘরের মাঠে ইংল্যান্ডের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজেও আছেন বিশ্রামে। ২০১৯ বিশ্বকাপের পর ওয়ানডে খেলেননি ফাফ দু প্লেসি। ভারত সফর দিয়ে সাত মাস পর এই সংস্করণে ফিরছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক। অন্যদিকে গত অক্টোবরেই টেস্টে তার অভিষেক। ভারতের মাটিতে। জর্জ লিন্ডে এবার ওয়ানডে অভিষেকের অপেক্ষায়। সফরটা এবারও ভারতেই। স্বপ্নটা তার পূরণ হওয়ার দ্বারপ্রান্তে এখন। দক্ষিণ আফ্রিকার ঘোষিত ১৫ জনের ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাকও পেয়েছেন বাঁ-হাতি এ স্পিনার।

তাবরাইজ শামসি এবার ভারত সফরে যাচ্ছেন না। কারণ প্রথমবারের মতো বাবা হতে যাচ্ছেন। তাই পরিবারকেই এখন সময় দেবেন তিনি। এসুযোগে দলে জায়গা করে নিয়েছেন জর্জ লিন্ডে। তার সঙ্গে আরো দুজন স্পিনার নিয়ে ভারত সফরে যাচ্ছে প্রোটিয়ারা। দলে থাকছেন কেশব মহারাজ ও অলরাউন্ডার জন-জন স্মাটস।

আর বিশ্রাম কাটিয়ে ফিরেছেন রসি ফন ডার ডুসেন। তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে ছিলেন মাঠের বাইরে। দর্শক ছিলেন ডোয়াইন প্রিটোরিয়াসও। তবে তিনি যাচ্ছেন না ভারত সফরে।

ক্যাগিসো রাবাদা দল থেকে ছিটকে গেছেন কুঁচকির চোট নিয়ে। তবে দলে আছেন আন্দিলে ফেহলুকায়ো, লুঙ্গি এনগিডি, লুথো সিপামলা, বিউরান হেনড্রিকস ও আনরিচ নর্টজে।

১২ মার্চ ধর্মশালায় ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ১৫ ও ১৮ মার্চ।

দক্ষিণ আফ্রিকার স্কোয়াড : কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, রসি ফন ডার ডুসেন, ফাফ ডু প্লেসিস, কাইল ভেরেইন, হেইনরিচ ক্লাসেন, ডেভিড মিলার, জন-জন স্মাটস, আন্দিলে ফেহলুকায়ো, লুঙ্গি এনগিডি, লুথো সিপামলা, বিউরান হেনড্রিকস, আনরিচ নর্টজে, জর্জ লিন্ডে ও কেশব মহারাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন