শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশ-ফ্রান্স বাণিজ্য সম্পর্ক জোরদারের আহবান এফবিসিসিআই সভাপতির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম বলেছেন, দেশের ব্যবসায়িক ও অর্থনৈতিক চাকা বেগবান করতে ফ্রান্সের সঙ্গে বাণিজ্য বাড়াতে চায় বাংলাদেশ। ঢাকায় নিযুক্ত ফ্রান্সের ইকোনমিক কাউন্সিলর পিয়েরি হেনরী ল্যানফ্যান্ট এফবিসিসিআই প্রধানের সঙ্গে গত রোববার সাক্ষাত করতে গেলে শেখ ফাহিম এ কথা বলেন। তিনি বলেন, পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দু’দেশের ব্যবসায়িক সম্ভাবনাগুলোকে কাজে লাগানো যেতে পারে। এ ব্যাপারে এফবিসিসিআই বিশ্বের বিভিন্ন দেশের সাথে বাণিজ্যিক কার্যক্রম সহজ ও আরো গতিশীল করতে কাজ করে যাচ্ছে। তিনি বাণিজ্যিক সম্পর্ক আরো প্রসারিত করতে পিয়েরি হেনরী এর প্রতি আহবান জানান।

পিয়েরি হেনরী বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যকার বানিজ্য সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি ফ্রান্সের বৃহত্তম নিয়োগকারী প্রতিষ্ঠান দ্যা মুভমেন্ট ডেস এন্টারপ্রাইজ দি ফ্রান্স (মেডেফ) পরিদর্শনের জন্য এফবিসিসিআই সভাপতিকে আহবান জানান।

বৈঠকে এফবিসিসিআই-এর সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, সহ-সভাপতি হাসিনা নেওয়াজ, মীর নিজামুদ্দিন আহমেদ, নিজামুদ্দিন রাজেশ, দীলিপ কুমার আগারওয়ালা, পরিচালক সজীব রঞ্জন দাশ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন