ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফাইনালের লড়াইয়েও বৃষ্টির চোখ রাঙানি নারী টি-২০ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২০, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার মাটিতে গত ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শুরু হওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষ হয়েছে এরই মধ্যে। তবে শেষ দিনের সব রোমাঞ্চে পানি ঢেলে দিয়েছে বৃষ্টি। বেরসিক এই বৃষ্টিতে ভেসে গেছে থাইল্যান্ড-পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দুটি। আর তাতে নির্ধারিত হয়ে গেছে সেমিফাইনালের লাইনআপ। দশ দলের টুর্নামেন্টের শেষ চারে খেলবে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও সাউথ আফ্রিকার মেয়েরা। বৃষ্টির চোখ রাঙানি নিয়েই আজ সকালে প্রথম সেমিফাইনালে সিডনিতে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। দুপুরে একই ভেন্যুতে দ্বিতীয় সেমিতে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে নামবে সাউথ আফ্রিকা। বিশ্ব নারী দিবসে ফাইনাল হবে ৮ মার্চ, মেলবোর্নে।
সবগুলো ম্যাচ জিতে গ্রুপ ‘এ’ থেকে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এই গ্রুপে তাদের প্রতিপক্ষ ছিল স্বাগতিক অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে ১৭ রানে হারা অজিরা হয়েছে গ্রুপ রানার্সআপ।
তিন ম্যাচে জয় ও একটি পরিত্যক্ত ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে মোট ৭ পয়েন্টে গ্রুপ ‘বি’তে সেরা হয়েছে সাউথ আফ্রিকার মেয়েরা। ছয় পয়েন্টে এ গ্রুপে দ্বিতীয় হয়েছে ইংল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন