শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

জঙ্গিবাদ রুখতে ঐক্যবদ্ধ প্লাটফর্ম গড়তে চায় বিএনপি -মওদুদ

প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উগ্রবাদ ও জঙ্গিবাদ রুখতে ঐক্যবদ্ধ প্লাটফর্ম গড়তে চায় বিএনপি। গতকাল সন্ধ্যায় সনাতন ধর্মাবলম্বী হিন্দু স¤প্রদায়ের রথযাত্রার এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দলের এই অবস্থানের কথা জানান।
তিনি বলেন, আজকে আমাদের এখানে জঙ্গিবাদ ও উগ্রবাদ উত্থানের ফলে যে অবস্থার সৃষ্টি হয়েছে, এটা বাংলাদেশের জন্য একটি ভয়ংকর পরিস্থিতি বলে আমরা মনে করি। সরকারের কাছে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া উদাত্ত আহŸান জানিয়েছেনÑআসুন জাতীয় ঐক্য সৃষ্টি করি। যে ঐক্যের কথা আপনারা (সরকার) বলছেন, আমরাও একই ঐক্যের কথা বলছি।
তিনি বলেন, আসুন, এই উগ্রবাস ও জঙ্গিবাদকে প্রতিহত করার জন্য আজকে আমরা সকলে মিলে বেগম খালেদা জিয়া যে আহŸান জানিয়েছেন দলমত নির্বিশেষে, সকল রাজনৈতিক দলকে নিয়ে, সকল গোষ্ঠীকে নিয়ে, সকল শ্রেণীর প্রতিনিধিদের নিয়ে, সকল সুধী সমাজের যেসব সংগঠন আছে সবাইকে নিয়ে আমরা একটি ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরি করি। একই সঙ্গে দেশে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার যৌক্তিকতা তুলে ধরেন মওদুদ আহমদ।
তিনি আরো বলেন, যদি দেশে জনপ্রতিনিধিত্বশীল ও জবাবদিহিমূলক সরকার থাকে, তাহলে দেশে জঙ্গিবাদের পতন হতে বাধ্য। রাজধানীর স্বামীবাগ আশ্রমে আন্তর্জাতিক কৃৃষ্ণভবনামৃত সংঘ-ইনকনে শ্রী জগন্নাথদেবের রখযাত্রা-২০১৬ মহোৎসব উপলক্ষে এই ধর্মসভা অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানে স্বামীবাগ আশ্রমের জায়গাটি সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করে ইসকনকে হস্তান্তর করার ক্ষেত্রে ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ভ‚মিকার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন আয়োজকরা। পরে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন খোকার আশু আরোগ্য কামনায় প্রার্থনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন