রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

২১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-লিটন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২০, ৭:২০ পিএম

২১ বছরের পুরনো রেকর্ড ছাড়িয়ে গেছেন তামিম-লিটন। ১৯৯৯ সালে ঢাকায় মেরিল ইন্টারন্যাশনাল ক্রিকেট টুর্নামেন্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই উদ্বোধনী জুটিতে ১৭০ রান যোগ করেন শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও মেহরাব হোসেন অপি।

রানের ফোয়ারা বইছে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটে। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে থেকেই ব্যাট হাতে রাজত্ব চালিয়ে আসছেন তামিম, লিটন, মিঠুন, মাহমুদউল্লাহরা। প্রথম দুই ওয়ানডেতেই তিনশোর বেশি সংগ্রহ গড়ে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডেতেও একই পথে আছে বাংলাদেশ।

দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের দারুণ ব্যাটিংয়ে ৩৩.২ ওভারে বিনা উইকেটে ১৮২ রান জমা হয়ে গেছে বাংলাদেশের স্কোরকার্ডে। এই জুটি গড়ার পথে রেকর্ড গড়ে ফেলেছেন বাংলাদেশের এই দুই ব্যাটসম্যান। ওয়ানডেতে এটাই উদ্বোধনী জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান। আর যেকোনো উইকেটে পঞ্চম সর্বোচ্চ।

চোখ ধাঁধানো ব্যাটিংয়ে ২১ বছরের পুরনো রেকর্ড ছাড়িয়ে গেছেন তামিম-লিটন। ১৯৯৯ সালে ঢাকায় মেরিল ইন্টারন্যাশনাল ক্রিকেট টুর্নামেন্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই উদ্বোধনী জুটিতে ১৭০ রান যোগ করেন শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও মেহরাব হোসেন অপি। এটাই এতদিন বাংলাদেশের সেরা উদ্বোধনী জুটি ছিল।

ওই ম্যাচেই বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে সেঞ্চুরির দেখা পান মেহরাব হোসেন অপি। ২৫৭ রান করে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেটে হারার ম্যাচটিতে শাহরিয়ার হোসেন বিদ্যুৎ খেলেন ৬৮ রানের ইনিংস।

অগ্রজদের বহু পুরনো রেকর্ড ভাঙার দিনে তামিম-লিটন রীতিমতো শাসন করে চলেছেন। ১১৪ বলে ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করে নিয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। আগের ম্যাচে সেঞ্চুরি করা তামিম ৭৯ রানে অপরাজিত আছেন। বৃষ্টির কারণে আপাতত খেলা বন্ধ আছে। উইকেট কভার দিয়ে ঢেকে রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন