শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘরের মাঠে আর্সেনালের কষ্টের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:৪০ এএম

প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে আর্সেনালের জয়ের পর পয়েন্ট হারাতে বসেছিল আর্সেনাল। দ্বিতীয়ার্ধে বদলি নেমে চিত্রটা পাল্টে দিলেন আলেকসঁদ লাকাজেত। ফরাসি ফরোয়ার্ডের গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ল মিকেল আর্তেতার দল। এমিরেটস স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার ১-০ গোলে জিতেছে আর্সেনাল।

প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত ওয়েস্ট হ্যাম। ডি বক্সের বাইরে থেকে জ্যারড বোয়েনের শট ব্যর্থ হয় পোস্টে লেগে। শুরুর ধাক্কা সামাল দিয়ে ধীরে ধীরে আক্রমণে যায় আর্সেনাল। আক্রমণগুলোকে পূর্ণতা দিতে যে সৃজনশীলতা আর দূরদৃষ্টি প্রয়োজন ছিল, তা অনুপস্থিত ছিল স্বাগতিকদের প্রথমার্ধের খেলায়। উল্টো প্রতি-আক্রমণ থেকে মাঝেমধ্যেই আর্সেনালের রক্ষণের পরীক্ষা নিয়েছে ওয়েস্ট হ্যাম।

দশম মিনিটে অমনই একটি প্রতি-আক্রমণ থেকে দারুণ সুযোগ এসে যায় সফরকারীদের সামনে। বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েন মিখাইল অ্যান্টোনিও। অরক্ষিত সেবাস্টিয়ান হলার একটু বেশি এগিয়ে যাওয়ায় পাননি সতীর্থের বাড়ানো বলের নাগাল। প্রথমার্ধে আর্সেনাল নিজেদের সেরা সুযোগটি পেয়েছিল ২২তম মিনিটে। পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের ক্রসে সক্রাতিস পাপাস্তাথোপুলসের হেড ব্যর্থ হয় ক্রসবারে লেগে। ৪০তম মিনিটে ইসা দিয়ুপের হেডে বল পেয়ে মিখাইল অ্যান্টোনিও খুব কাছ থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি। দ্বিতীয়ার্ধে ৫৬তম মিনিটে তার হেড ব্যর্থ করে দেন আর্সেনাল গোলরক্ষক বানর্ড লেনো।

৭৭তম মিনিটে মেসুত ওজিলের হেড থেকে বল পেয়ে জাল খুঁজে নেন লাকাজেত। শুরুতে অফসাইডের বাঁশি বাজান লাইন্সম্যান। পরে ভিএআরের সাহায্য নিয়ে সিদ্ধান্ত পাল্টান রেফারি। টিকে যায় স্বাগতিকদের গোল। পিছিয়ে পড়ার পর আর্সেনালের রক্ষণে প্রবল চাপ তৈরি করে ওয়েস্ট হ্যাম। তবে সমতা ফেরাতে পারেনি দলটি। এই জয়ে ২৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে নয় নম্বরে উঠে এসেছে দলটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন