শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অধিনায়ক নির্বাচনে বিসিবির বোর্ড সভা আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ৪:০৯ পিএম

অধিনায়কত্ব থেকে বিদায় নিলয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ৮৮টি এক দিনের ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন ৫০টিতে। দায়িত্ব ছেড়ে দেওয়াতে এখন নতুন করে অধিনায়কের দায়িত্ব নিয়ে ভাবতে হচ্ছে বিসিবিকে। এ দিকে, আগামী মাসে পাকিস্তানের বিপক্ষে এক ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তাই পরবর্তী ম্যাচগুলোতে নেতৃত্ব কে দিবেন সে সিদ্ধান্ত ও বিসিবির কিছু অভ্যন্তরীণ বিষয় নিয়ে আজ (রোববার) বসছে বোর্ড সভা।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে বিসিবি সভাপতি জানিয়েছিলেন, জিম্বাবুয়ে সিরিজের পর জাতীয় দলের জন্য দীর্ঘমেয়াদি অধিনায়ক খোঁজা হবে। ২০২৩ সালের বিশ্বকাপের কথা মাথায় রেখেই দলের দায়িত্বভার নতুন কারও হাতে তুলে দেওয়া হবে। ওয়ানডেতে মাশরাফি নেতৃত্ব দিলেও দীর্ঘদিন টেস্ট ও টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফলে মাশরাফি ওয়ানডে দলের দায়িত্ব ছাড়লে তার হাতেই নেতৃত্বের দায়িত্বভার উঠার সম্ভাবনা ছিল প্রবল।

তবে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার কারণে আপাতত মাঠের বাইরে রয়েছেন সাকিব। এ অলরাউন্ডার আবারও ফিরে আসলে তার হাতেই উঠতে পারে নেতৃত্বের গুরু দায়িত্ব। তবে তার ফিরে আসা পর্যন্ত স্বল্প মেয়াদের কোনো অধিনায়ককে দায়িত্ব দিতে হবে।

আজকের বোর্ড সভায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের খেলোয়াড় তালিকাও চূড়ান্ত হতে পারে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ১৮ ও ২১ মার্চ। ইতোমধ্যে সম্ভাব্য খেলোয়াড়দের খসড়া তালিকা প্রকাশিত হয়েছে।

এছাড়া আজকের বোর্ড সভাতে পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়ামের টেন্ডার পর্যবেক্ষণ করে সংক্ষিপ্ত তালিকা করার জন্য ৬ জন বিশেষজ্ঞ চূড়ান্ত হওয়ার কথা। ইতোমধ্যে ২৬টি টেন্ডার জমা পড়েছে, সবকিছু পর্যবেক্ষণ করে ৬ বিশেষজ্ঞ তালিকাটাকে নামিয়ে আনবেন ছোট পরিসরে। এই ৬ জন বিশেষজ্ঞই বিসিবির সংশ্লিষ্টতার বাইরের হবে বলেই জানিয়েছেন বিসিবি সভাপতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন