শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুশফিককে পাকিস্তানে যাওয়ার আহ্বান হাসান-ব্র্যাথওয়েটের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ৪:১৭ পিএম

নিরাপত্তা শঙ্কা প্রকাশ পাকিস্তান সফর বর্জন করেছেন মুশফিকুর রহিম। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ছাড়াই দুই দফা পাক সফর করে এসেছে বাংলাদেশ দল। একটি করে টেস্ট ও ওয়ানডে খেলতে শেষ ধাপে এপ্রিলে আরো একবার পাকিস্তানে যাবে টাইগাররা। কিন্তু এবারো না যাওয়ার সিদ্ধান্তে অনড় মুশফিক। বিসিবি চাপ দিয়েও তাকে রাজি করাতে পারেনি। এমন অবস্থায় অভিজ্ঞ এই খেলোয়াড়কে পাকিস্তানে যাওয়ার আহ্বান জানিয়েছেন হাসান আলী ও কার্লোস ব্র্যাথওয়েট।

প্রথম দফায় পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ দল। দ্বিতীয় ধাপে টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে মুমিনুলরা। অথচ সর্বশেষ টেস্টে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বি-শতক হাঁকিয়েছেন মুশফিকুর রহিম। তাই তৃতীয় ও শেষ দফায় পাকিস্তানে যেতে মুশফিককে চাপ দেয় বিসিবি। কিন্তু তাতেও কাজ হয়নি। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফির বিদায়ী ম্যাচে একাদশে জায়গা হয়নি মুশফিকের।

অবশ্য বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। এমন সময় মুশফিককে পাকিস্তান সফরের আহ্বান জানালেন দেশটির ক্রিকেটার হাসান আলী ও ক্যারিবীয় ক্রিকেটার কার্লোস ব্র্যাথওয়েট।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে জালমির জয়ের পর মুশফিকুর রহিমকে পাকিস্তানে যেতে আহ্বান জানিয়েছেন বিজয়ী দলের পেসার হাসান আলী। মুশফিকের উদ্দেশে তিনি বলছেন, ‘আপনি আসুন, ক্রিকেটারদের জন্য পাকিস্তান নিরাপদ। আমরা আশ্বস্ত করছি আপনাকে।’ হাসান আলীর সঙ্গে সহমত জানিয়েছেন ব্র্যাথওয়েটও। তিনিও মনে করেন, সিদ্ধান্ত পাল্টে মুশফিকের পাকিস্তান সফরে আসা উচিত।

উল্লেখ্য, প্রথম দুই দফায় পাকিস্তান সফর বর্জন করেছেন মুশফিক। আগামী এপ্রিলে তৃতীয় ধাপে পাকিস্তানে যেতে মুশিকে বেশ চাপ দিচ্ছে বিসিবি। যদিও এর আগে বিদেশ সফরে খেলোয়াড়দের স্বাধীনতা দিয়েছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন