শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘরের মাঠে সিটিকে হারাল ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:২৯ এএম | আপডেট : ১২:৪১ এএম, ৯ মার্চ, ২০২০

প্রথমার্ধে অ্যান্থনি মার্টিয়ালের গোলে এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে ম্যাক টমিনিয়ে পান জালের দেখা। রোববার রাতে ওল্ড ট্রাফোর্ডে নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারিয়েছে ওলে গুণার সুলশারের দল। এর আগে চলমান মৌসুমে দু’দলের প্রথম দেখায় সিটির মাঠ ইতিহাস স্টেডিয়াম থেকে ২-১ গোলে জয় নিয়ে ফিরেছিল ইউনাইটেড।

এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে উঠে এল ম্যানইউ। ২৯ ম্যাচে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। ৪৩ পয়েন্ট নিয়ে উলভস ও সেফিল্ড ইউনাইটেড আছে ছয় ও সাতে। আরেক ম্যাচে এভারটনকে হারানো চেলসি ২৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে আছে চারে। এক ম্যাচ কম খেলে সিটির অবস্থান দুইয়ে। তাদের পয়েন্ট ৫৭।

এই ডার্বিতে মাঠে নামার আগে দুর্দান্ত ছন্দে ছিল ম্যানইউ। গত জানুয়ারিতে লিভারপুলের কাছে হারের পর টানা ৯টি ম্যাচে অপরাজিত ওলে গুনার সুলশারের শিষ্যরা। এরমধ্যে পাঁচটিতেই এসেছে জয়।

ম্যাচের আগে ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গুণার সুলশার শুরুর একাদশে রাখেন হ্যারি ম্যাগুইরিকে। ইনজুরি সমস্যা কাটিয়ে দলে জায়গা করে নেন তিনি। অন্যদিকে ম্যানটেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার শিবিরেও প্রাথমিক লাইনআপে দেখা যায় কেভিন ডি ব্রুইনেকে। দুই দলই নেমেছে শক্তিশালি স্কোয়াড নিয়ে।

শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে দু’দল। তবে প্রথম জোড়ালে আঘাত হানে সিটি। ম্যাচের ১০ মিনিটের মাথায় সার্জিও অ্যাগুয়েরো ও শ দুর্দান্ত গোছোলো আক্রমণ করেন। তবে ডি গিয়ার প্রতিরোধে সফল হয়নি গার্দিওলার দল। তার ৬ মিনিট পরেই ফার্নান্দেস, জেমস ও মার্টিয়ালের ক্রিমুখী আক্রমণ ব্যর্থ করে দেন এডারসন।

এরপর মিনিট দশেক খেলল শুধুই ইউনাইটেড। সিটির পক্ষে প্রতিরোধ করে যাওযা ছাড়া বিকল্প ছিল না। ২৮ মিনিটে দারুণ একটি সুযোগ আসে স্বাগতিকদের। তবে মার্টিয়াল কাজে লাগাতে পারেননি সে যাত্রায়। কিন্তু ঠিক দুই মিনিট পর ব্রুনো ফার্নান্দেসের দুর্দান্ত ফ্রিকিকে এডারসনকে পরাস্ত করেন মার্টিয়াল। লিগে ফরাসি ফরোয়ার্ডের এটি ১২তম গোল। শেষের দিকে উত্তেজণা আরও বাড়তে থাকে। স্বাগতিক দলও চাপ অব্যহত রাখে সিটির উপর। ৪২ মিনিটে হলুদ কার্ড দেখেন ফ্রেড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই রাহিম স্টার্লিং বুদ্ধিমত্তার সঙ্গে পাস দেন অ্যাগুয়েরোকে। এই আর্জেন্টাইন জালের দেখাও পান। তবে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সিন্ধান্তে গোলটি বাতিল করা হয়। অ্যাগুয়েরোর গোল বাতিলের পরই গর্জে ওঠে পুরো গ্যালারি। ম্যাচের ২৯ মিনিটে ফের্নান্দিনহো ও রদ্রির হলুদ কার্ড দেখার পর ৫৯ মিনিটে সেই দলে যোগ দেন সিটির আরেক ফুটবলার জোয়াও কানসিলো। এর এক মিনিট পরই জোড়া পরিবর্তন আনেন গার্দিওলা। অ্যাগুয়োরো ও সিলভার বদলে মাঠে আসেন গ্যাব্রিয়েল জেসুস ও রিয়াদ মাহরেজ।

ওটামেন্ডিকে ফাঁকি দিয়ে ম্যাচের ৭১তম মিনিটে ব্রুনো ফের্নান্দেস এগিয়ে যান পোস্টের দিকে। তবে দৃঢ়তা দেখান এডানসন। তাকে ব্যবধান দ্বিগুণ করতে পারেনি ম্যানইউ। এর চার মিনিট পর দুরআদন্ত এক সুযোগ হাতছাড়া করে সিটি। মেহরাজের নিচু ক্রস দৌড়ে এসে কভার করেন স্টারলিং। পরে জেসুসকে পাস দেন তিনি। তবে অনেক দূরে থাকায় গোল আদায় করতে পারেননি এই ব্রাজিলিয়ান।

ম্যাচের শেষ দশ মিনিটে ইউনাইটেড প্রচন্ড রক্ষণাত্বক ফুটবল খেলতে থাকে। এ সময় একাধিক আক্রমণও আসে সিটির পক্ষে থেকে। তবে তা গোলে পরিণত হয়নি। যোগ করা সময়ের সপ্তম মিনিটে সিটির কফিনে শেষ পেরেটকি ঠুকে দেন ম্যাক টমিনিয়ে। ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে সুলশারের শীর্ষ্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন