মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সুপার ওভারে আফগানদের হারাল আইরিশরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৬:৫৪ পিএম

আয়ারল্যান্বেডর বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছিল আফগানিস্তান। সুযোগ ছিল হোয়াইটওয়াশ করার। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি আফগানরা। সুপার ওভার থ্রিলারে তাদের হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ড। তাতে হোয়াইটওয়াশ এড়িয়েছে আইরিশরা।

নদীয়ায় আজ (মঙ্গলবার) আয়ারল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে। জবাবে আফগানিস্তান ১৯ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে। শেষ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ১৬ রান। ব্যাট হাতে এগিয়ে আসেন রশিদ খান। তিনি ১ চার ও ১ ছক্কা হাঁকিয়ে শেষ ওভারে ১৫ রান তুলতে পারেন। তাতে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সেখানে আফগানিস্তান প্রথমে ব্যাট করতে নামে। ১ উইকেট হারিয়ে ৮ রান তুলতে পারে। ৯ রান তাড়া করতে নেমে ২ বলে ৫ রান তোলে আয়ারল্যান্ড। এরপর পল স্টার্লিংকে হারায় আয়ারল্যান্ড। রশিদ খানের করা চতুর্থ বলে কোনো রান নিতে পারেনি আইরিশরা। পঞ্চম বলে নেয় ১ রান। তাতে জয়ের জন্য শেষ বলে ৩ রান প্রয়োজন ছিল আইরিশদের। কেভিন ও’ব্রায়েন শেষ বলটিকে রশিদ খানের মাথার উপর দিয়ে গ্যালারিতে আছড়ে ফেলেন। তাতে দুর্দান্ত এক জয় পায় আইরিশরা। সুপার ওভার থ্রিলারে শেষ ম্যাচটি জিতে দেশে ফিরবে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন