মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিছিয়ে যাচ্ছে প্রিমিয়ার লিগও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৬:২৩ পিএম

এবার প্রথমবারের মতো কক্সবাজারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচ। এবারের আসরের প্রথম তিনটি রাউন্ড চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এসব আর হচ্ছে না। আগের মতো ফতুল্লা, মিরপুর ও বিকেএসপিতে অনুষ্ঠিত হবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসর।

শুধু ভেন্যু পরিবর্তনই নয়, পূর্ব নির্ধারিত সূচিতেও পরিবর্তন আসছে। আগামী ১৫ মার্চ থেকে বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা থাকলেও সেটা নাও হতে পারে। দুই-একদিন পর শুরু হতে পারে ৫০ ওভারের এই আসর। বিসিবি থেকে এমন খবরই পাওয়া গেছে।

অনিবার্য কারণ জানিয়ে ভেন্যু পরিবর্তন ও লিগ পিছিয়ে নিচ্ছে বিসিবি। তবে জানা গেছে, করোনা ভাইরাস সতর্কতায় এমন সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। লিগ শুরুর নতুন তারিখ এখনও চূড়ান্ত করেনি বিসিবি।

২০১৩-১৪ মৌসুমের পর প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ ঢাকার বাইরে শুরু হওয়ার কথা ছিল। দলবদলের পর ক্লাবগুলো প্রস্তুতিও শুরু করে দিয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজারে প্রথম তিন রাউন্ডের সূচি চূড়ান্ত হয়ে যাওয়ায় কয়েকটি ক্লাব বিসিবির খরচে কক্সবাজারে দলও পাঠিয়ে দিয়েছে।

এসব আয়োজনে বাধা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস আতঙ্ক। প্রাণঘাতী এই ভাইরাস সম্পর্কে সতর্কতায় পরিকল্পনায় পরিবর্তন আনতে হচ্ছে বিসিবিকে। এ ব্যাপারে বিসিবির পক্ষ থেকে দ্রুতই ঘোষণা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

যদিও টুর্নামেন্টের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, অনিবার্য কারণে ভেন্যু বদল হচ্ছে। সিসিডিএমের ইনচার্জ মহিউদ্দিন রাসেল বলেছেন, 'অনিবার্য কারণে প্রিমিয়ার লিগ ঢাকায় ফেরানো হচ্ছে। তারিখগুলো চূড়ান্ত হলে জানানো হবে।'

ইতোমধ্যে কক্সবাজারে যাওয়া ক্লাবগুলোকে ঢাকায় ফেরার নির্দেশনা দিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। ঢাকার কয়েকটি ভেন্যুতেই হবে লিগ। এটারও সিদ্ধান্ত হয়ে গেছে। অপেক্ষা এখন আনুষ্ঠানিক ঘোষণার।

জানা গেছে, মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠে হবে প্রিমিয়ার লিগের ম্যাচ। তবে পূর্ব নির্ধারিত ১৫ মার্চ থেকে লিগ শুরু নিয়ে শঙ্কা আছে। কারণ কয়েকটি দল কক্সবাজারে আছে। দলগুলোকে ঢাকা ফিরে প্রস্তুতিও নিতে হবে। যদিও ১৫ মার্চ থেকেই লিগ শুরুর ব্যাপারে আশাবাদী সিসিডিএম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন