শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লিভারপুলকে বিদায় করে কোয়ার্টারে আতলেতিকো

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৪:৫০ এএম

দুই গোলে এগিয়ে গিয়ে কোয়ার্টার-ফাইনালের সম্ভাবনা জাগিয়েছিল লিভারপুল। দারুণ ফিনিশিংয়ে সমতা ফেরান মার্কোস লরেন্তে। পরে দলকে এগিয়ে নেন আলভারো মোতারা। আতলেতিকো মাদ্রিদ পৌঁছায় চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে। ফিরতি লেগের রোমাঞ্চকর ম্যাচ শেষ হয়েছে ৩-২ ব্যবধানে। প্রথম লেগে ১-০ গোলে জেতা আতলেতিকো ৪-২ গোলের অগ্রগামিতায় গেছে পরের ধাপে। শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

অ্যানফিল্ডে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে যায় লিভারপুল। চতুর্দশ মিনিটে ম্যাচে নিজেদের প্রথম ভালো সুযোগটি পায় স্বাগতিকরা। অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের শট ফিরিয়ে দেন ওবলাক। ৩৪তম মিনিটে আবার ঠেকিয়ে দেন সাদিও মানের শট।

৩৬তম মিনিটে প্রায় এগিয়ে যাচ্ছিল লিভারপুল। খুব কাছ থেকে রবের্তো ফিরমিনোর শট ফিরিয়ে দেন আতলেতিকো কিপার। ৪৩তম মিনিটে আর পারেননি। অক্সলেইড-চেম্বারলেইনের ক্রসে অরক্ষিত জর্জিনিয়ো ভেইনালডাম হেড জড়ায় জালে। এগিয়ে যায় লিভারপুল।

৬৩তম মিনিটে পর আবার দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে অক্সলেইড-চেম্বারলেইনের দূরপাল্লার শট ব্যর্থ করে দেন ওবলাক। সুযোগ আসে পরেও। ডি বক্স থেকে মানের দুটি বাইসাইকেল কিক থাকেনি লক্ষ্যে। যোগ করা সময়ে ফ্রি কিক থেকে হেডে বল জালে পাঠিয়েছিলেন সাউল নিগেস। তিনি অফসাইডে থাকায় গোল হয়নি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

৯৪তম মিনিটে ব্যবধান বাড়ান ফিরমিনো। ভেইনালডামের ক্রসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের হেড পোস্টে লেগে ফিরে। ফিরতি বলে খুব কাছ থেকে জাল খুঁজে নেন তিনি। তিন মিনিট পরেই ব্যবধান কমায় আতলেতিকো। বিপদমুক্ত করতে গিয়ে বিপদ ডেকে আনেন লিভারপুল কিপার। তার শট থেকে বল ফেলিক্স খুঁজে নেন মার্কোস লরেন্তেকে। কিছুটা এগিয়ে নিখুঁত ফিনিশিংয়ে জাল খুঁজে নেন এই বদলি খেলোয়াড়।

তখনও আর এক গোল পেলেই শেষ আটে যেত গত আসরের চ্যাম্পিয়নরা। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময় আবার জালে বল পাঠিয়ে লিভারপুলের কাজটা অনেক কঠিন করে তোলেন লরেন্তে।

আলভারো মোরাতার কাছ থেকে যখন এই মিডফিল্ডার বল পান তখন আশেপাশে কেউ নেই। তিন খেলোয়াড় ছুটে আসেন তাকে ঠেকাতে। তাদের এড়িয়ে বার ঘেঁষে খুঁজে নেন ঠিকানা। ম্যাচে আসে ২-২ সমতা। ম্যাচের শেষ সময়ে প্রতি আক্রমণ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন মোরাতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন