সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কেটে যাওয়া হাত জোড়া লাগানো চিকিৎসাক্ষেত্রের একটি বড় সফলতা -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৫:৪০ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চিকিৎসাক্ষেত্রে দেশ বহুগুন এগিয়ে গেছে। কেটে যাওয়া হাত জোড়া লাগানোর মতো জটিল একটি কাজও দেশের চিকিৎসকগণ করতে পেরেছেন। বাস দুর্ঘটনায় থেতলে বিচ্ছিন্ন হয়ে যাওয়া হাতও যে জোড়া লাগতে পারে তা আজ আমাদের দেশের চিকিৎসকগণ দেখিয়ে দিলেন। এটি গোটা চিকিৎসাক্ষেত্রেই এক বিরাট সফলতা। এই সফলতা আমাদের সকলকেই গৌরবান্বিত করেছে।

বৃহষ্পতিবার বিকেলে (১২ মার্চ) রাজধানীর শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষিকা মিসেস ফাহিমা'র বাস দুর্ঘটনায় কেটে যাওয়া হাত জোড়া লাগানোর সফল চিকিৎসা ব্যাবস্থা পরিদর্শনে এসে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

পরিদর্শন শেষে মিডিয়া ব্রিফিংকালে স্বাস্থ্যমন্ত্রী জানান, রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষিকা মিসেস ফাহিমা যাত্রাপথে দুই বাসের সংঘর্ষে হাত হারান। সেই হাত শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটের চিকিৎসকগণ সফলভাবে জোড়া লাগালেন। এখন হাতে রক্ত সঞ্চালন হচ্ছে এবং তিনি ভালো আছেন। করোনা ভাইরাস এর চিকিৎসা নিয়ে প্রশ্ন করা হলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু চিকিৎসায় স্বাস্থ্যখাত সফল ছিল। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাতেও স্বাস্থ্যখাত সফল হবে। ইতোমধ্যেই চিকিৎসারত তিনজন করোনা রোগীর দুইজনই সরকারি হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। যে কোন সময়ই তারা ঘরে ফিরে যেতে পারবেন। করোনা নিয়ে এখন জনসচেতনতাই বেশি প্রয়োজন। করোনা নিয়ে আমাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন