শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনায় আক্রান্ত জুভেন্টাসের রুগানি, স্বেচ্ছায় কোয়ারেন্টিনে রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৬:০৩ পিএম

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ও ক্রীড়া ব্যক্তিত্ব ক্রিস্টিয়ানো রোনালদো কোয়ারেন্টিনে আছেন বলে নানা সংবাদ মাধ্যমে জানা গেছে। এর আগে নিশ্চিত করা হয়েছে রোনালদোর ক্লাব জুভেন্টাসের সতীর্থ ডেনিয়েল রুগানির করোনাভাইরাস ধরা পড়েছে। রুগানি, ক্লাব ও দেশ ইতালির হয়ে রক্ষণভাগে খেলেন। জুভেন্টাসের ওয়েবসাইট নিশ্চিত করেছে ৩৫ বছর বয়সী রোনালদো তার জন্মস্থানে অবস্থান করছে।

জুভেন্টাস ওয়েবসাইট বলছে, ‘বর্তমানে যে স্বাস্থ্যগত জরুরি অবস্থা চলছে তা বিবেচনায় এনে রোনালদো স্বেচ্ছায় মাদেইরায় অবস্থান করছেন।’

মূলত ঝুঁকি কমানোর জন্যই রোনালদোর এই অবস্থান। ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম বলছে, জুভেন্তাস অনুশীলন চালিয়ে যাচ্ছে, যেখানে রোনালদো যোগ দেননি। করোনাভাইরাস যাতে সংক্রমণ না হয় সেজন্যই এই নিরাপত্তা ব্যবস্থা নিয়েছেন রোনালদো।

সম্প্রতি রোনালদোর মা স্ট্রোক করার পর তাকে দেখতে যান এই পর্তুগিজ তারকা। এরপর সরাসরি পর্তুগালে নিজের বাড়ি মাদেইরায় যান রোনালদো। সোমবার ইতালিয়ান লিগ বন্ধ ঘোষণার আগে রোববার ইন্টার মিলানের বিপক্ষে একটি ম্যাচে জুভেন্টাস ২-০ গোলের জয় পায়। এই ম্যাচটিতে রোনালদো ও রুগানি একই ড্রেসিং রুমে ছিলেন। রুগানি অবশ্য ওই ম্যাচে মাঠে নামেননি।

জার্মানির হ্যানোভারের ডিফেন্ডার টিমো হুবার্সের পর দ্বিতীয় পেশাদার ফুটবলার হিসেবে রুগানির করোনাভাইরাস ধরা পড়েছে। নিজের টুইটার পাতায় রুগানি লেখেন, ‘আপনারা খবরে জেনে থাকবেন কী হয়েছে, আমাকে নিয়ে চিন্তা করবেন না। আমি ভালো আছি।’ সবাইকে নিয়ম মানার আহ্বান জানিয়ে রুগানি বলেন, ‘আমরা নিজেদের ও কাছের মানুষদের জন্য সচেতন থাকি।’

করোনাভাইরাসের কারণে আগামী ৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইতালি। দেশটির সরকার আগেই ঘোষণা দিয়েছিল, শীর্ষ ফুটবল প্রতিযোগিতাসহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট অনুষ্ঠিত হবে খালি মাঠে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন