ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আল্লাহ’র দিকে ফিরে আসার বড় হুশিয়ারি করোনাভাইরাস খুৎবাহ পূর্ব বয়ানে ইমাম

সারাদেশে মসজিদে মসজিদে বিশেষ দোয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ৬:১৮ পিএম

আল্লাহ’র দিকে ফিরে আসার বড় হুশিয়ারি হচ্ছে করোনাভাইরাস। করোনাভাইরাস শুধু একটি রোগই নয়; এটা একটা সামাজিক অবরোধ। করোনাভাইরাস আল্লাহপাকের একটা গজব। করোনাভাইরাসের মহামারী থেকে রক্ষা পেতে মহান আল্লাহপাকের কাছে তাওবাহ ইস্তেগফার পড়তে হবে। গতকাল শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমা পূর্ব বয়ানে পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহ হিল বাকি এসব কথা বলেন।

করোনাভাইরাসের সংক্রামণ থেকে রক্ষা পাওয়ার জন্য গতকাল শুক্রবার সারাদেশের মসজিদে মসজিদে ইসলামিক ফাউন্ডেশন, সমমনা ইসলাম দলসমূহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আহবানে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রমন থেকে রক্ষার জন্য বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া মাহফিলে হাজার হাজার মুসল্লি মহান আল্লাহপাকের কাছে রোনাজারি করে তার সাহায্য কামনা করেন। করোনাভাইরস থেকে বাঁচতে হলে দোয়া মাহফিলে পৃথিবীর জালেম শাসকদের তাওবার আহবান জানানো হয়েছে। এছাড়া করোনাভাইরাস থেকে নিরাপদ এবং এর আক্রমন থেকে রেহাই পেতে বিভিন্ন মসজিদে খতমে ইউনুস পড়েও বিশেষ দোয়া করা হয়েছে।

বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বাংলাদেশসহ মুসলিম উম্মাহর উন্নতি সমৃদ্ধি এবং করোনাভাইরাস থেকে মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন পেশ ইমাম মুফতি মাওলানা মুহিবুল্লাহ হিল বাকি। মোনাজাতে হাজার হাজার মুসল্লি করোনাভাইরাসের আক্রমন থেকে বেঁচে থাকার জন্য আল্লাহর দরবারে কান্নাকাটি করেন। মোনাজাতে অংশ গ্রহণ করেন, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, ইফার সচিব মো.নূরুল ইসলাম, ইফার পরিচালক মহিউদ্দিন মজুমদার, পরিচালক দ্বীনি দাওয়া আনিসুর রহমান সরকার।

সমমনা ইসলামী দলসমূহ : সমমনা ইসলামী দলসমূহের আহবায়ক ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী বলেন, করোনাভাইরাস আল্লাহর পক্ষ থেকে একটি আজাব। করোনাভাইরাস মানুষের কৃত কর্মের ফল। তিনি বলেন, করোনাভাইরাস থেকে মুক্তি পেতে হলে তাওবাহ ইস্তেগফার পড়তে হবে। সর্ব প্রকার গুণাহ তেকে বেঁচে থাকতে হবে। চোখের পানি ফেলে আল্লাহর কাছে করোনাভাইরাসের কবল থেকে মুক্তি চাইতে হবে। তিনি বিশ্ববাসিকে করোনাভাইরাসের আক্রমন থেকে রক্ষার জন্য আল্লাহর সাহায্য কামনা করে সবাইকে সর্তকমূলক ব্যবস্থাসমূহ মেনে চলার অনুরোধ জানান।

আজ শুক্রবার বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দলের পক্ষ থেকে করোনাভাইরাস থেকে মুক্তি লাভের জন্য দেশব্যাপী দোয়া দিবস পালন উপলক্ষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে আল্লাম নূর হোছাইন কাসেমী এসব কথা বলেন। এতে আরো উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কারে, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব মাওলানা মোস্তফা তারিকুল হাসান, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা আহমদ আলী কাসেমী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন ও মাওলানা জয়নুল আবেদীন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ: সারাদেশে প্রতিটি মসজিদে ভারতে নিহত ও নির্যাতিত মুসলমানদের জন্য বিশেষ দোয়া এবং করোনাভাইরাস থেকে মুসলমানদের হেফাজতের জন্য দোয়ার মাধ্যমে পূর্ব ঘোষিত ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মসূচি পালন করা হয়েছে। এ কর্মসূতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জেলা ও থানা নেতৃবৃন্দের উপস্থিতিতে কর্মসূচি পালন করা হয়। পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে দোয়া শেষে নেতৃবৃন্দ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ভারতে মোদি সরকার সেদেশের মুসলমানদের উপর ইতিহাসের সবচেয়ে জঘন্যতম নৃশংসতা চালিয়ে ভারতবর্ষকে ইসলাম ও মুসলিম শূণ্য করার চক্রান্তে মেতে উঠেছে। এখন বিশ্বের মুসলিম নেতৃত্বকে নির্যাতিত মুসলিম উম্মাহর পাশে দাঁড়াতে হবে এবং সম্মিলিতভাবে ভারতের ওপর আন্তর্জাতিকভাবে চাপ প্রয়োগ করতে হবে। অন্যথায় ভারত যেপথে হাঁটছে তা রোধ করা সম্ভব হবে না। যদি তাতেও কাজ না হয় প্রয়োজনে অর্থনৈতিকভাবে অবরোধ করতে হবে এবং ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়ে ভারতকে একঘরে করে রাখতে হবে।
বাদ জুমা ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন দলের নায়েবে আমীল মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী প্রমুখ।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগরী : মহান রাব্বুল আলামীনের গজব করোনাভাইরাসের করাল গ্রাস থেকে বাঁচতে হলে পৃথিবী সকল জালেম শাসকদের সবার আগে আল্লাহর দরবারে তওবা করতে হবে।

গতকাল শুক্রবার বিকেলে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার এসব কথা বলেন।

মাওলানা মুসা বিন ইজহার আরো বলেন, করোনাভাইরাসকে নয়; করোনার স্রষ্টাকে ভয় করুন। সবধরণের পাপাচার পরিহার করে আল্লাহর সন্তুষ্টি অর্জনে সচেষ্ট হোন। তিনি সরকারকেও আল্লাহর নাফরমানী, জুলুম নির্যাতন ও দুর্নীতি পরিহার করে জাতীয়ভাবে তওবার ডাক দেয়ার আহবান জানান।

পুরানা পল্টনস্থ বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ঢাকা মহানগর আমীর হাফেজ মাওলানা আবু তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন মহানগর নায়েবে আমির মুফতি দীনে আলম হারুনী, মাওলানা মুফতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মুফতি ফরহাদুল আলম, হাফেজ মাওলানা মাজহারুল হক মামুন, হাফেজ মাওলানা নাজমুল হাসান, মাওলানা মুফতি মুহিব্বুল হাসান, ইসলামী ছাত্রসমাজের সভাপতি আতিকুর রহমান সিদ্দিকী।

বঙ্গভবন স্টাফ কোয়াটার জামে মসজিদ : বাদ মাগরিব রাজধানীর বঙ্গভবন স্টাফ কোয়াটার জামে মসজিদে খতীব মাওলানা জিয়াউর রহমানের সভাপতিত্বে করোনাভাইরাস থেকে দেশের জনগণ ও বিশ্ববাসির মুক্তির জন্য খতমে ইউনুস পড়ে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মহান রাব্বুল আলামীনের কাছে করোনাভাইরোসের গজব থেকে রক্ষার জন্য রোনাজারি করে মোনাজাত করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন