শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনাভাইরাস: অনেকটা ফাঁকা নগরীতে প্রচার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১২:০১ এএম

শুক্রবার ছুটির দিনটিতে ভিন্ন চিত্র দেখা গেছে বন্দরনগরী চট্টগ্রামে। করোনাভাইরাস নিয়ে ভয়-আতঙ্কে প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হননি। জুমার সময় মসজিদমুখি মুসল্লির ভিড় থাকলেও দিনভর বেশির ভাগ সড়কে তেমন ব্যস্ততা ছিলো না। বিকেলে নগরীর বিনোদন স্পটগুলোতেও তেমন ভিড় দেখা যায়নি। চট্টগ্রাম সিটি কর্পোরেশন-চসিক নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের যারা ছুটির দিনে বেশি ভোটারের কাছে যাওয়ার আশা করে রাস্তায় নেমেছিলেন তারা রীতিমত হতাশ হয়েছেন।
কারণ বেশির ভাগ সড়ক আর অলিগলিতে ছিলো না কোন জটলা। প্রার্থী ও তাদের সমর্থকরা উৎসাহ উদ্দীপনা নিয়ে ভোটের প্রচার করলেও তাতে তেমন আগ্রহ ছিলো না ভোটারদের। করোনাভাইরাস সংক্রমন এড়াতে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকারের স্বাস্থ্য বিভাগ। কর্মবিদসে বাধ্য হয়ে নগরবাসী ঘর থেকে বের হচ্ছেন। তবে ছুটির দিনটিতে তারা পারতপক্ষে রাস্তায় বের হচ্ছেন না। অনেকে সামাজিক অনুষ্ঠানও এড়িয়ে চলছেন। জুমার নামাজের আগে মসজিদে মসজিদে করোনাভাইরাস প্রকোপ থেকে রক্ষায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। তাতে শরিক হন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরাও। জুমার নামাজের পর মুসল্লিদের সাথে কুশল বিনিময় আর দোয়া চেয়ে গণসংযোগ করেন নৌকার মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী। তিনি নগরীর ধনিয়ালাপাড়া বায়তুশ শরফ মসজিদে জুমার নামাজ আদায় করেন।
ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য জননেত্রী শেখ হাসিনা দীর্ঘ একুশ বছর আন্দোলন সংগ্রাম করে জন অধিকার প্রতিষ্ঠা করেছেন। এ ধারাবাহিকতা রক্ষায় দেশের প্রতিটি নির্বাচনে জনগণ শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এই গণতান্ত্রিক ঐতিহ্যের ধারাকে যারা প্রশ্নবিদ্ধ করতে চায়, তারা জয় বাংলা স্লোগান দেন না। তারা পাকিস্তানি ভাবধারায় পরিচালিত। যারা ইসলাম ধর্মকে অপবিত্র করছে তাদের শাস্তি অনিবার্য।
এরপর তিনি ট্রাকে স্থাপিত মঞ্চে বসে ২৩, ২৮ ও ২৯ নং ওয়ার্ডে গণসংযোগ করেন। এ সময় আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন বাচ্চু, শেখ মাহমুদ ইসহাক, নোমান আল মাহমুদ, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী তার সাথে ছিলেন। নৌকার সমর্থনে নগরীর বিভিন্ন এলাকায় পথসভা হয়।
গণসংযোগে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, নগরীর প্রধান সমস্যা পানিবদ্ধতা। সামান্য বৃষ্টি হলেই নিচু এলাকাগুলো পানিতে ডুবে যায়। তখন নগরবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়। মেয়র নির্বাচিত হলে নগরীর উন্নয়নে দীর্ঘমেয়াদী মহাপরিকল্পনা গ্রহণ করে এ সমস্যা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবো। তিনি বলেন, উন্নয়নের নামে লুটপাট চলছে। সরকার মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।
এ অধিকার ফিরিয়ে আনতে হবে। তিনি নগরীর ৩৮ নং দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ডে গণসংযোগকালে বেশ কয়েকটি পথসভায় বক্তব্য রাখেন। বিএনপি নেতা মাহবুবুর রহমান শামীম, আবুল হাশেম বক্কর, আবু সুফিয়ান এ সময় তার সাথে ছিলেন। ইসলামি আন্দোলনের প্রার্থী জান্নাতুল ইসলামসহ অন্য মেয়র প্রার্থীরা জুমার নামাজের পর মুসল্লিদের দোয়া চান ও গণসংযোগ করেন। নগরীর ৪১টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরাও প্রচার প্রচারণা অব্যাহত রেখেছেন। মাঠে আছেন সংরক্ষিত ১৪টি ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থীরাও। আগামী ২৯ মার্চ চসিক নির্বাচনে ভোটগ্রহণ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন