ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নানা কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ৮:৪২ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপন উপলক্ষে আগামী মঙ্গলবার ১৭ মার্চ নানা কর্মসূচি পালন করবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। দিনব্যাপী বিনামূল্যে সার্জারি, বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, বিনামূল্যে ল্যাবরেটরি পরীক্ষা, বিনামূল্যে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম ও রক্তের গ্রুপ নির্ণয়, কার্ডিয়াক সার্জারি বিভাগ কর্তৃক বিনামূল্যে ওপেন হার্ট সার্জারি, বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু রোগীদের ফলো চিকিৎসা ও গেট টুগেদারসহ নানা কর্মসূচী পালন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়ার নির্দেশে জাতির পিতার জন্মশতবার্ষিকী শুরুর দিন ১৭ মার্চ এসকল কর্মসূচী পালন করা হবে। এছাড়াও ইতোপূর্বে গৃহীত কর্মপরিকল্পনা অনুয়ায়ী বিভাগসমূহে স্ব-স্ব কর্মসূচী যথানিয়মে পালন করা হবে।

আগামী মঙ্গলবার বিশ্ববিদ্যালয় গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছেÑ সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও ফ্রি সার্জারির উদ্বোধন, সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, সকাল ৯টা ৩০ মিনিটে টিএসসি চত্বরে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১০টা ৩০ মিনিটে শিশু রোগীদের ফলোআপ চিকিৎসা ও গেট টুগেদার, দুপুর ১২টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হতে যাত্রা এবং পরবর্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল। এছাড়াও মুজিব শতবর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বছরব্যাপী নানান কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন