মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সুব্রত-সাইয়িদ-মন্টুর অনাস্থা গণফোরামের কমিটিকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত গণফোরামের কেন্দ্রীয় আহবায়ক কমিটিকে অনাস্থা জানিয়েছেন । তাদের নেতৃত্বে নতুন করে গণফোরামের মুখপাত্র করা হয়েছে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে।
গতকাল বিকালে এক জরুরি বর্ধিত সভা শেষে সাংবাদিকদের কাছে এই সিদ্ধান্তের কথা জানান গত কমিটির নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ যিনি এই বর্ধিত সভার সভাপতি হয়েছেন।
তিনি বলেন, এই সভা সিদ্ধান্ত নিয়েছে যে, এখন দলীয় ঐক্যরক্ষা ও সাংগঠনিক কর্মকান্ড পরিচালনার জন্য মুখপাত্র হিসেবে অ্যাডভোকেট সুব্রত চৌধুরী দায়িত্ব পালন করবেন। আমরা গণফোরামের দীর্ঘদিনের মাঠ পর্যায়ের নেতা-কর্মী হিসেবে জাতীয় শীর্ষ নেতা ড. কামাল হোসেনকে আহবান জানাচ্ছি যে, অনতিবিলম্বে দলের সকল প্রবীন নেতৃবৃন্দের সাথে পরামর্শ করে দলকে ভাঙনের হাত থেকে রক্ষা ও দলীয় ঐক্য রক্ষার উদ্যোগ গ্রহন করবেন। এই বর্ধিত সভা আগামী দুই সাপ্তাহের জন্য মূলতবি করা হয়েছে। অধ্যাপক সাইয়িদ বলেন, আমরা আশা করছি এই সময়ের মধ্যেই এই সমস্যার সমাধান হবে।
তিনি অভিযোগ করে বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে, দলটির প্রতিষ্ঠাকালীন সভাপতি ড. কামাল হোসেন যিনি বাংলাদেশের সংবিধান প্রণেতা তাকে সামনে রেখে কিছু উচ্চাভিলাষী, কুচক্রীমহল দলে তাদের ব্যক্তি স্বার্থ চরিতার্থে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বার বার অনুরোধ করা সত্তে¡ও গঠনতন্ত্র লংঘন করে দীর্ঘ ১০ মাস কেন্দ্রীয় কমিটির সভা আহবান করেনি। ফলে দলের ভেতর উপদল, বহিস্কার, পাল্টা বহিস্কারের মাধ্যমে মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের বিভ্রান্ত ও হতাশাগ্রস্ত করার অপচেষ্টা করছে। একই সঙ্গে দলটির সাংগঠনিক ও গণতান্ত্রিক প্রক্রিয়া ধ্বংস করছে।
নেতাদের পাল্টাপাল্টি বহিস্কারের এক সপ্তাহের মাথায় গত ১২ মার্চ গণফোরামের ৭১ সদস্যের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করেন ড. কামাল হোসেন। যেখানে ঠাঁই হয়নি দলটির তিন পরিচিত মুখ অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু ও অধ্যাপক আবু সাইয়িদ। নতুন এই কমিটির সভাপতি আছেন কামাল হোসেনই আর রেজা কিবরিয়াকে করা হয়েছে সাধারণ সম্পাদক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন