রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদোর হাসপাতাল বানানোর সংবাদ ভুয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ৮:৫০ পিএম

করোনা প্রতিরোধে পর্তুগালে নিজের দুটি চারতারকা হোটেলকে হাসপাতালে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এমনকি হাসপাতালের যাবতীয় খরচ বহন করবেন রোনালদো নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদোকে নিয়ে এমন একটি সংবাদ ভাইরাল হয়েছে। এমনকি বিশ্বের অনেক সংবাদমাধ্যমই রোনালদোর এ মহানুভবতা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

করোনা ভাইরাসে নিয়ে নিজের উদ্বেগের কথা আগেই জানিয়েছিলেন রোনালদো। গতকাল (শনিবার) করোনা নিয়ে নিজের উদ্বেগের কথা জানিয়ে ইন্সটাগ্রামে তিনি লেখেন, ‘বিশ্ব এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এ সময়ে আমাদের সকলের মনোযোগী এবং যত্নবান হওয়া প্রয়োজন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং প্রশাসনের নির্দেশনা মেনে আমাদের পরবর্তী পদক্ষেপ নেওয়া উচিত।’ ইন্সটাগ্রাম পোস্টের একদিন পরই রটে রোনালদোর হাসপাতাল বানানোর সংবাদটি। তবে এ সংবাদ ভাইরাল হওয়ার পরই জানা গেছে, এমন কোনো উদ্যোগই নেননি রোনালদো। এমনকি এ সংবাদের জোরালো প্রতিবাদ করেছেন পর্তুগিজ সাংবাদিকরা।

রোনালদোর হাসপাতাল বানানোর সংবাদ প্রচার হওয়ার সাংবাদিকেরা টুইটারে সরব হয়েছেন। মানু সেইঞ্জ নামের এক সাংবাদিক টুইটারে লিখেছেন, ‘ভুয়া খবর। পর্তুগালে রোনালদো তার হোটেলকে হাসপাতাল বানাচ্ছেন না। আমি বাসাতেই থাকব।’ ফিলিপে ক্যাতানো নামের আরেক সাংবাদিক লিখেছেন, ‘আরেকটা ভুয়া খবর। এটা সত্যি না। সাংবাদিকেরা কেন কোনো তথ্য জানার পর আর কাজ করতে চায় না এবং ভুল তথ্য দেয় এমন সূত্র অনুসরণ করে?’

সাংবাদিকদের এমন জোরালো অবস্থানের স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা রোনালদোর হাসপাতাল বানানোর সংবাদ নিয়ে করা টুইটটি মুছে ফেলেছে। এছাড়া তাদের ওয়েবসাইট থেকে সংবাদটিও মুছে ফেলেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন