রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ স্থগিত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ৯:০০ পিএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের বিস্তারের পরিপ্রেক্ষিতে সরকারি নির্দেশনা মোতাবেক সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-এর ২০২০ সালের চলমান আয়োজন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সামগ্রিক পরিস্থিতি অনুকূল হলে এই আয়োজন যত দ্রুত সম্ভব পুনরায় চলমান হবে। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ কমিটি।

এখন পর্যন্ত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০ সালে সাইক্লিং ও ম্যারাথনের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যেই ফুটবল, ক্রিকেট, হ্যান্ডবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন শুরু হয়েছে। ছেলেদের হ্যান্ডবলের ফাইনালে পৌঁছে গেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়। মেয়েদের হ্যান্ডবলের ফাইনালে উঠেছে গণবিশ্ববিদ্যালয় ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। টেবিল টেনিসেও ছেলে ও মেয়েদের একক, দলীয় ও মিশ্র দ্বৈতেও সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে পোলার ও অন্যান্য প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় এবং স্পেলবাউন্ড-লিও বার্নেটের পরিচালনায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে আরও বড় পরিসরে শুরু হয়েছে। ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে প্রায় ৬ হাজারের কাছাকাছি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা নাম লিখিয়েছেন। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ ১২০০ জন।

এবারের আসরে অ্যাথলেটিকস, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার, হ্যান্ডবলের সঙ্গে নতুন করে যোগ হয়েছে দাবা ও কাবাডি। সব মিলে ৪২টি পৃথক পৃথক প্রতিযোগিতায় ৬৮৭টি পদকের জন্য লড়ছেন প্রতিযোগীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন