ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ইতালিফেরত যুবকসহ চবির হল থেকে ছয়জন কোয়ারেন্টাইনে

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ১০:২৯ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ আব্দুর রব হল থেকে ইতালি ফেরত এক যুবকসহ পাঁচ জনকে করোনা ভাইরাসের (কভিড-১৯) সংক্রমণের আশঙ্কায় উদ্ধার করেছে প্রক্টরিয়াল বডি। গতকাল রবিবার রাত ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ ছয়জনকেই চট্টগ্রামের ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
সূত্রে জানায়, রবিবার দিবাগত রাত ২টায় ওই হলের শিক্ষার্থীরা প্রক্টরিয়াল বডিকে ঘটনাটি জানায়। রাতেই প্রক্টরিয়ালবডি ওই হলের ৩২০ নম্বর কক্ষ থেকে তাদের উদ্ধার করে। উদ্ধারকৃত ছয়জনের মধ্যে একজন ইতালি ফেরত, দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থী, একজন ব্রাহ্মণবাড়িয়ার ও অপর দুইজন চবি শিক্ষার্থী।
প্রক্টরিয়াল বডি জানায়, গত ৫ মার্চ ইতালি থেকে ফেরেন এক যুবক। বিমানবন্দরের কোনো চেকআপ না করিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন বন্ধুর কাছে। তার সাথে আসে নিজ এলাকার বন্ধুরা। তারা সাজেক ভ্রমণের জন্যই মূলত এখানে এসেছিল। বেশ কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ওই কক্ষে অবস্থান করছিলেন তারা। প্রায় ২-৩ দিন তারা হলে অবস্থান করার পর গতকাল রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ সাংবাদিকদের বলেন, তাৎক্ষণিকভাবে ওই ছয়জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। পরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন