রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবাইকে সচেতন থাকার আহ্বান সাকিবের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৩:১৩ পিএম

করোনার প্রভাব নিয়ে ক্রীড়া তারকারা প্রায় সবাই স্বাস্থ্য সচেতনতা বাড়াতে সরব হচ্ছেন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে। বাংলাদেশের মহাতারকা সাকিব আল হাসানও সরব হয়েছেন ফেসবুকে। ক্রিকেটে নিষিদ্ধ থাকা বাংলাদেশের এই তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই রোগ মোকেবালায় ভক্ত সমর্থকদের ইতিবাচক থাকার আহবান জানিয়েছেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের হানায় দেড় লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ছয় হাজারেরও বেশি। প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা।

ফেসবুকে নিজের স্বীকৃত পাতায় সাকিব লিখেছেন সবাইকে নিয়ম মেনে থাকতে হবে সচেতন কিন্তু ভয় পেলেও চলবে না, ‘সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমাদের অবশ্যই প্রয়োজনীয় সুরক্ষা নিতে হবে। দৈনন্দিন স্বাস্থ্যসম্মত অভ্যাসের দ্বারা নিজের যত্ন নিন এবং আমাদের চারপাশে সবাইকে সচেতন করে তুলুন। নিরাপদ এবং ইতিবাচক থাকার চেষ্টা করুন এবং নিজে সচেতন থাকুন।’

বাংলাদেশে এখনো পর্যন্ত নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে ৮ জন। এরমধ্যে তিনজনের সেরে উঠার খবর জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। করোনা থেকে সুরক্ষার জন্য চিকিৎসকরা ঘন ঘন হাত ধোয়ার পরামর্শ দিচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন