বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অলিম্পিক নিয়ে আগামীকাল আলোচনায় বসছে আইওসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২০, ৩:১৯ পিএম

করোনাভাইরাস সংক্রমণের জেরে চিন্তা বেড়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) কর্তাদেরও। সে কারণেই টোকিও অলিম্পিক শুরু হওয়ার পাঁচ মাস আগে তাদের সদস্য দেশগুলোর অলিম্পিক সংস্থার সঙ্গে জরুরি ভিত্তিতে টেলিফোন-আলোচনায় বসতে চাইছেন তারা।

আগামীকালই (মঙ্গলবার) সেই আলোচনা করতে পারে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। যেখানে বিভিন্ন দেশের অলিম্পিক সংস্থা ও অ্যাথলেটদের সঙ্গে বর্তমান অবস্থা নিয়ে বিস্তারিত কথা বলবেন কর্তারা। করোনা-সংক্রমণ প্রতিরোধ করতে কী কী পদক্ষেপ করেছে আইওসি তা জানানোর পাশাপাশি ক্রীড়া সংস্থাগুলোও এই সংক্রান্ত প্রশ্ন করতে পারবে সেই বৈঠকে।

আইওসির এক মুখপাত্র অবশ্য বলেছেন, ‘সদস্য দেশগুলোর অলিম্পিক সংস্থাকে সব সময়েই সাম্প্রতিক পরিস্থিতি ও তার সমস্যা-সমাধান নিয়ে অবহিত করে থাকে। আলোচনা তারই অংশ।’

টোকিও অলিম্পিকের আগে করোনা সংক্রমণের জেরে ইতিমধ্যেই একাধিক খেলা বাতিল হয়েছে বিশ্বে। যদিও শুক্রবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে জানিয়েছেন, করোনাভাইরাসের প্রকোপ মহামারী হলেও নির্ধারিত সূচি মেনেই আসন্ন জুলাই-আগস্টে অনুষ্ঠিত হবে টোকিও অলিম্পিক

জাপানের প্রধানমন্ত্রীর এই মন্তব্যের ২৪ ঘণ্টা আগেই আইওসির প্রেসিডেন্ট থমাস বাখ বলেছিলেন, আসন্ন টোকিও অলিম্পিক বাতিল করতে হলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিধিনিষেধ খতিয়ে দেখে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন