রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনাভাইরাসে তরুণ স্প্যানিশ কোচের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ২:০৪ এএম

করোনাভাইরাস বিশ্বজুড়ে প্রায় সাড়ে ছয় হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে। করোনাভাইরাস আতঙ্কে একে একে বন্ধ হয়ে যাচ্ছে সব ধরনের খেলাধুলা। তবুও যেন নিস্তার পাচ্ছে না প্রাণঘাতী ভাইরাসটি থেকে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মাত্র ২১ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন স্পেনের ফুটবল কোচ ফ্রান্সিসকো গার্সিয়া।

শুধু করোনাভাইরাসই নয়, মারাত্মক লিউকোমিয়ায়ও আক্রান্ত হয়েছিলেন গার্সিয়া। করোনায় আক্রান্ত হওয়ার পর হাসাপাতালে নিলে উচ্চতর পরীক্ষা-নীরিক্ষার পর ডাক্তাররা নিশ্চিত হন, তিনি লিউকোমিয়ায়ও আক্রান্ত।

গার্সিয়া ২০১৬ সাল থেকেই কাজ করতেন মালাগাভিত্তিক ক্লাব অ্যাটলেটিকো পোর্টাডা আল্টার সঙ্গে। অর্থ্যাৎ, ১৭ বছর বয়স থেকেই কোচিংয়ের সঙ্গে যুক্ত গার্সিয়া। ক্লাবটির জুনিয়র দল পরিচালনা করতেন তিনি।

স্পেনে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে তিনশরও বেশি ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। দেশটির মালাগা অঞ্চলে মৃতদের মধ্যে গার্সিয়া হলেন পঞ্চম ব্যক্তি। কিন্তু যখন ৭০ কিংবা ৮০ বছর বয়সী বৃদ্ধরা এই ভাইরাসে আক্রান্ত হয়ে বেশি মৃত্যুবরণ করছে, সেখানে মাত্র ২১ বছর বয়সী গার্সিয়াও ঢলে পড়লেন মৃত্যুর কোলে!

বয়স কম হওয়ার কারণে, সবাই ধরে নিয়েছিল করোনার সঙ্গে লড়াই করে টিকে যাবেন গার্সিয়া। কিন্তু হাসাপাতালে আনার পর দেখা গেলো তিনি লিউকোমিয়ায়ও আক্রান্ত। এরপর ডাক্তাররা অনেক চেষ্টার পরও রক্ষা করতে পারলেন না তার জীবন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন