শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

করোনা রোগীদের সহায়তায় মুন্সীগঞ্জে ইউনাইটেড হসপিটালের ২৫ শয্যার আইসোলেশন ইউনিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ৮:৪৭ পিএম

কোভিড-১৯ বা করোনা আক্রান্ত রোগীদের জন্যে ইউনাইটেড গ্রুপের উদ্যোগে ইউনাইটেড হসপিটালের একটি বর্ধিত অংশ হিসেবে২৫ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। যা স্বয়ংস¤পূর্ণ ও যথাযথ মানসম্মত যন্ত্রাদি ও স্বাস্থ্যকর্মী দ্বারা পরিচালিত হচ্ছে। ঢাকা থেকে মাত্র ১ ঘণ্টার দূরত্বে দেশের মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার গাঁওদিয়া ইউনিয়নের ঘোলতলী বাজারের পাশে এ ইউনিট অবস্থিত।

মঙ্গলবার (১৭ই মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এই সেন্টারের উদ্বোধন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. আবুল কালাম আজাদ এবং ইউনাইটেড হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান এবং সিইও মোহাম্মদ ফাইজুর রহমান প্রমুখ। এর আগে ইউনুস খান-মাহ্মুদা খানম মেমোরিয়াল হেল্থ কমপ্লেক্স প্রাঙ্গণে ১০০ পাউন্ডের কেক কেটে সর্বসাধারণের জন্য ‘মুজিব কর্নার’ উদ্বোধন করার মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

বিশ্বব্যাপি করোনার প্রকোপ বাড়ায় এবং দেশের এই ক্রান্তি লগ্নে কোভিড-১৯ রোগীদের জন্য স্বয়ংস¤পূর্ণ আইসোলেশন ইউনিটের বেসরকারি পর্যায়ের এটিই প্রথম উদ্যোগ। ডাক্তার, নার্স, টেকনোলজিস্ট, ফ্লেবোটমিস্ট ও আধুনিক যন্ত্রপাতির সাহায্যে সবধরনের পরীক্ষা নিরীক্ষা ও সুযোগ সুবিধা সম্বলিত এই আইসোলেশন ইউনিটটি বেসরকারি পর্যায়ে সরকারের বিভিন্ন উদ্যোগের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার একটি অনন্য প্রচেষ্টা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন