রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পেছাতে পারে বাংলাদেশের আয়ারল্যান্ড সিরিজও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৩:৪০ পিএম

করোনাভাইরাসের জেরে স্থগিত করা হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। এরই ধারাবাহিকতায় এবার আয়ারল্যান্ড সফরও স্থগিত করার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ (বুধবার) বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এমনটাই নিশ্চিত করেছেন।

আগামী মে মাসেে তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। বেলফাস্টে ওয়ানডে সিরিজ শেষে ইংল্যান্ডের মাটিতে চারটি টি-টোয়েন্টি খেলার কথা দুই দলের। কিন্তু ইংল্যান্ডের সার্বিক পরিস্থিতি (করোনা) বিবেচনায় সিরিজ দুটি নিয়ে নতুন করে ভাবছে বিসিবি।

এই প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘আমি শুরুতেই বলেছি আমরা কোনোভাবেই ক্রিকেটারদের বিপদে ফেলার সিদ্ধান্ত নেবো না। প্রয়োজন হলে আয়াল্যান্ড সফর নিয়ে কঠিন সিদ্ধান্ত নেয়া হবে। এই সমস্যা শুধু আমাদের নয়, গোটা বিশ্বের। তাই পরিস্থিতি বুঝেই আমরা যেকোনো কিছু করতে প্রস্তুত আছি।’

শুধু আয়ারল্যান্ড সফরই নয়, ক্রিকেটারদের নিরাপত্তার স্বার্থে যেকোনো সিরিজ বাতিল কিংবা স্থগিত করতে প্রস্তুত বিসিবি বলে জানান আকরাম। ক্রিকেটারদের জীবন নিয়ে কোনো প্রকার ঝুঁকি নেয়া হবে না বলেও নিশ্চিত করেন সাবেক এই অধিনায়ক।

আকরামের ভাষায়,‘ দেখুন, এরই মধ্যে পাকিস্তান সফর স্থগিত হয়েছে। ঘরোয়া ক্রিকেটও বন্ধ রাখা হয়েছে। আশা করছি, দ্রুতই গোটা বিশ্ব এ ভয়াবহ বিপদ থেকে রক্ষা পাবে। তবে পরিস্থিতি যদি আরো খারাপ হয় তখন আমরা সামনে যেকোনো সিরিজ স্থগিত করতে প্রস্তুত। কারণ এটাই ক্রিকেটারদের নিরাপত্তা। আমরা তাদের কোনোভাবেই ঝুঁকিতে ফেলতে চাই না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন