সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনা মোকাবেলায় এক কোটি ডলার অনুদান ফিফার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ৬:৩০ পিএম

সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস। কিছুতেই এর বিস্তার রোধ করা যাচ্ছে না। উৎপত্তিস্থল চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে প্রায় ১৭০টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। প্রতিনিয়তই বাড়ছে এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। আর সে সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বাড়ছে। চীন থেকে ছড়ানো করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এর মধ্যে ২ লাখ ছাড়িয়েছে। বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ২ লাখ ৯৯ জন। আর ইতোমধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ১২ জনের।

মহামারি এই ভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব দেশেই ফুটবলের সব ইভেন্ট স্থগিত করা হয়েছে। ইউরো চ্যাম্পিয়নশিপ থেকে কোপা আমেরিকার আসর পিছিয়ে দেওয়া হয়েছে। সব প্রধান ফুটবল লিগগুলো অপেক্ষায় রয়েছে মাঠে ফেরার। এমন অবস্থায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পাশে দাঁড়িয়েছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)।

জাতিসংঘের বিশেষায়িত এই সংস্থাকে করোনার বিপক্ষে লড়াইয়ের জন্য ১০ মিলিয়ন ডলার অনুদান দেওয়া হয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির পক্ষ থেকে-এমন খবর প্রকাশ করেছে ব্রিটিশ গনমাধ্যম ইভিনিং স্ট্যান্ডার্ড।

এই ভাইরাসের ছোবল রুখে দিতে এবার দুই সংস্থা একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন। এমন সঙ্কট মোকাবিলায় সবাইকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ব ফুটবলের প্রধান। পাশাপাশি আক্রান্ত ফুটবল সংশ্লিষ্টদের পাশে থাকার আশ্বাস দিলেন ইনফান্তিনো।

ইনফান্তিনো বলেন, ‘করোনায় আক্রান্ত ফুটবল সংশ্লিষ্টদের সহায়তা করার জন্য একটি বিশ্বব্যাপী সহায়তা তহবিল প্রতিষ্ঠা করতে যাচ্ছি আমরা। আশা করি ফুটবল পরিবারের সবাই এতে এগিয়ে আসবেন।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন