রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

জঙ্গিবাদের বিরুদ্ধে নিরাপত্তামূলক জরুরি সভা

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গতকাল স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রধান কার্যালয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে নিরাপত্তামূলক জরুরি সভার আয়োজন করা হয়। সভার শুরুতেই হলি আর্টিজান বেকারিতে যারা নির্মম হত্যার শিকার হয়েছেন তাদের উদ্দেশ্যে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। পাশাপাশি এই ন্যাক্কারজনক হত্যাযজ্ঞ যারা চালিয়েছে তাদের প্রতি নিন্দা জ্ঞাপন করা হয়।
সভায় শিক্ষামন্ত্রীর আহবান অনুসারে পরপর ১০ দিন কোন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে উপস্থিত না থাকলে তাদের তালিকা তৈরির বিষয়ে স্টামফোর্ডের সকল বিভাগীয় চেয়ারম্যানদের সাথে আলোচনা করে এর পদ্ধতি নির্ধারণের জন্য একটি কমিটি গঠন করা হয়। স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপ-উপাচার্য প্রফেসর ড. কে. মউদুদ ইলাহীকে প্রধান করে একজন ডীন, ১ জন বিভাগীয় চেয়ারম্যান, রেজিস্ট্রার এবং প্রক্টরকে সদস্য করে কমিটি গঠন করা হয়। কমিটি আগামী ৩ দিনের মধ্যে তালিকা পদ্ধতির ছক তৈরি করে প্রতিবেদন পদ্ধতি নিরূপন করবে।
সভায় বিভাগীয় চেয়ারম্যানগণকে প্রত্যেক শিক্ষার্থীর চলাফেরা, কার্যকলাপ এবং উপস্থিতি নিজ নিজ শ্রেণী প্রতিনিধি এবং শ্রেণী শিক্ষকের মাধ্যমে নজর রাখার বিষয়টি গুরুত্ব দেয়ার জন্য বলা হয়। বিশ্ববিদ্যালয়ে আগত শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের সাথে আনিত ব্যাগ বা অন্যান্য জিনিসপত্র যথাযথভাবে যাচাই করে ক্যাম্পাসে প্রবেশের তাগিদ দেয়া হয়। গাড়ি বা অন্যান্য যানবাহনের ক্ষেত্রে যথাযথ নিয়ম মানার বিষয়টিও বিশেষ ভাবে উল্লেখ করা হয়।
জরুরি এই সভায় উপস্থিত ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ, বোর্ড অব ট্রাস্টির সদস্যবৃন্দ, ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর এম. ফিরোজ আহমেদ, উপ-উপাচার্য, ডীনগণ, বিভিন্ন বিভাগের প্রধানগণ, রেজিস্ট্রার, ট্রেজারার ও প্রক্টর। -প্রেস বিজ্ঞপ্তি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন