সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনাভাইরাস: সাটু‌রিয়ায় বিয়ের অনুষ্ঠান বন্ধ করল প্রশাসন

সাটুরিয়া (মানিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৩:২১ পিএম

বা‌ড়ি‌র সাম‌নে বিশাল গেট। বড় ক‌নে ও অ‌তি‌থি‌দের বসার জন্য বা‌ড়ির আঙ্গিনা জু‌রে আলাদা আলাদা বিশাল প্যা‌ন্ডেল। প্যা‌ন্ডে‌লের ভিত‌রে সাজা‌নো হয়ে‌ছে বসার টে‌বিল চেয়ার। বা‌ড়ির চারপাশ জু‌রে র‌ঙ্গিন বা‌তি জালা‌নো হ‌য়ে‌ছে। বি‌য়ে বা‌ড়ি‌তে দাওয়াত দেওয়া হ‌য়ে‌ছিল প্রায় দেড় হাজার লোক‌কে। ১ লক্ষ ৬৯ হাজার টাকা দি‌য়ে কেনা হ‌য়ে ছিল গরু। সা‌ড়ে ৩ শতা‌ধিক মুর‌গি ও রান্নার জন্য বাবুচি থে‌কে শুরু ক‌রে সকল আয়োজন সম্পন্ন। ক‌নের বা‌ড়ি‌তে বৃহস্প্র‌তিব‌ার দুপু‌রে বি‌য়ের অনুষ্ঠান হবার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাস এর কার‌নে গন জামা‌য়ে‌তে সরকা‌রের নি‌ষেধাজ্ঞা থাকায় সাটু‌রিয়ায় এক‌টি বি‌য়ের অনুষ্ঠান বন্ধ ক‌রে দি‌য়ে‌ছে প্রশাসন।
ত‌বে বি‌য়ের অনুষ্ঠান বন্ধ ক‌রে দি‌লেও বর ও ক‌নে‌কে মস‌জি‌দে নি‌য়ে বি‌য়ে পড়া‌নোর অনু‌মো‌তি দেওয়া হ‌য়ে‌ছে।
ঘটনা‌টি ঘ‌টে‌ছে মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়া উপ‌জেলার কান্দাপাড়া গ্রা‌মে।
জানা গে‌ছে, সাটু‌রিয়ার ফুকুরহা‌টি ইউনিয়‌নের কান্দাপাড়া গ্রা‌মের প্রবাসী ম‌নিরুজ্জামা‌নের কন্যা অা‌ফিয়া জামান রিমার সা‌থে পাশ্ববর্তী ধামরাইয়ের বা‌লিথা গ্রা‌মের জিন্ন‌ত আলীর পুত্র জা‌কিরের বি‌য়ের অনুষ্ঠান হবার কথা ছিল বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপু‌রে। বি‌য়ের অনুষ্ঠা‌নের জন্য কনের বাবার বা‌ড়ি‌তে সকল আয়োজন করা হ‌য়ে ছিল। বুধবার রা‌তে খবর পে‌য়ে সাটু‌রিয়া উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা উপ‌স্থিত হয় ক‌নের বা‌ড়ি‌তে। করোনা ভাইরাসের বর্তমান প‌রিস্থি‌তি‌তে ‌বি‌য়ের অনুষ্ঠান বন্ধ করার নি‌র্দেশ দেন তি‌নি। তার পর থে‌কে ক‌নের বা‌ড়ির আন‌ন্দের বি‌য়ের অনুষ্ঠা‌নে ভাটা প‌রে। আত্নীয় স্বজন যারা এসে‌ছিল তা‌দের পা‌ঠি‌য়ে দেওয়া হয় বা‌ড়ি‌তে। বি‌য়ের প্যা‌ন্ডেল খু‌লে ফেলার কাজ শুরু হয়। বি‌য়ের অনুষ্ঠা‌নের জন্য কেনা গরু ২০ হ‌াজার টাকা ক‌মে বি‌ক্রি ক‌রে দেওয়া হয়।
বৃহস্প্রতিবার দুপু‌রে ক‌নের বা‌ড়ি‌তে বি‌য়ের অনুষ্ঠান বন্ধ র‌য়ে‌ছে কিনা তা দেখতে যায় সাটু‌রিয়া উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) সা‌বিহা। কোন ধর‌নের লোক সমাগম না কর‌তে দি‌য়ে আসেন নি‌র্দেশনা।
ক‌নের বাবা ম‌নিরুজ্জামা‌ন জানায়, বি‌য়ে অনুষ্ঠা‌নের সকল প্রস্তু‌তি নেওয়া হ‌য়ে‌ছি। বৃহস্প্র‌তিবার দুপু‌রে ৩ শতা‌ধিক লোক নি‌য়ে বরযাত্রী আসার কথা ছিল। আর প্রায় দের হাজার লোকজন‌কে দাওয়াত দেওয়া হ‌য়ে‌ছিল। করোনা ভাইরাসের কার‌নে প্রশাস‌নে নি‌র্দেশনায় অনুষ্ঠান বা‌তিল করা হ‌য়ে‌ছে। এখন শুধু বর প‌ক্ষের ৫ জন ও ক‌নে প‌ক্ষের ৫ জন মানুষ মস‌জি‌দে নি‌য়ে বি‌য়ে প‌রি‌য়ে দেওয়া হ‌বে। অনুষ্ঠানের জন্য অতিথিরা এলে তাঁদের বুঝিয়ে ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে।
সাটু‌রিয়া উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) সা‌বিহা ফাতিমাতুজ জহুরা জানায়, করোনা ভাইরাসের সর্তকতার জন্য বি‌য়ের অনুষ্ঠান ক‌রে লোক জামা‌য়েত কর‌তে নি‌ষেধ করে অল্প লোক নি‌য়ে মস‌জি‌দে গি‌য়ে বি‌য়ে করা‌তে বলা হ‌য়ে‌ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Jahidul Islam ১৯ মার্চ, ২০২০, ৩:৫৮ পিএম says : 0
বিয়ে বন্ধ করলো, কিন্তু গার্মেন্টস বন্ধ করেনা কেন প্রশাসন। নাকি তারা গার্মেন্টস মালিকদের পৃষ্ঠপোষক?
Total Reply(0)
*হতদরিদ্র দীনমজুর কহে* ১৯ মার্চ, ২০২০, ৫:০৯ পিএম says : 0
আমার ও বেশ কয়েকটি বিয়ে অনুষ্ঠানে গেট প্যান্ডেল করা ছিল কিন্তু বাতিল হয়ে যাওয়ায় চরম আর্থিক খতি গ্রস্থ হয়েপড়েছি। তবু আল্লাহর কাছে ফরিয়াদ করি দেশের সবাইকে যেন হিফাজত করেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন