রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

করোনায় প্রয়োজনে শিবচর ও মাদারীপুর লকডাউন -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৫:১৬ পিএম

করোনার কারণে প্রয়োজনে শিবচর ও মাদারীপুর লকডাউন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৯ মার্চ) এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। তিনি বলেন, শিবচর ও মাদারীপুর ভালনারেবল। এ জেলায়ই করোনা আক্রান্ত দেশ থেকে বেশি মানুষ এসেছে। সেখানেই বেশি নজরদারি করা হচ্ছে। প্রয়োজনে লকডাউন করা হবে।

বিদেশ ফেরত এলাকাগুলোয় যেখানে কোয়ারেন্টাইনের নিয়ম মানা হচ্ছে না। সেই সব এলাকা লকডাউন করার কোনো চিন্তা-ভাবনা করা হচ্ছে কিনা- জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, যথার্থই বলেছেন। পরিস্থিতির যদি আরও অবনতি হয় তবে কোনো এরিয়া যদি বেশি আক্রান্ত হয়ে যায়। আমরা অবশ্যই সেই সেই এরিয়াকে লকডাউন করে দেব। আরও যেখানে যেখানে প্রয়োজন হবে আমরা লকডাউনে চলে যাব। কারণ আমাদের দেশের মানুষকে করোনাভাইরাস থেকে রক্ষা করতে হবে।

লকডাউন করাটাই আক্রান্ত এলাকার জন্য একমাত্র উপায় যার মাধ্যমে আমরা করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে পারব। কোন এলাকাগুলোতে লকডাউন করার মতো পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে কোনো ধারণা কী আছে- এ বিষয়ে তিনি বলেন, দু’একটি এলাকার কথা আমাদের খবরে আসে। সেটা হলো মাদারীপুর এরিয়া, ফরিদপুর এরিয়া, শিবচর এরিয়া। এসব এলাকায় বেশি দেখা দিচ্ছে। যদি অবনতি ঘটে তাহলে আমরা লকডাউনের দিকে আমরা যাব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন