মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেবহাটা উপজেলা চেয়ারম্যানসহ পাঁচটি ইউনিয়নের ৫৯ জন হোম কোয়ারেন্টাইনে

রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষনা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২০, ৫:২৫ পিএম

সাতক্ষীরার দেবহাটা উপজেলার পাঁচটি ইউনিয়নে বিদেশ থেকে ফিরে আসা ৫৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা প্রশাসন। সখিপুর ইউনিয়নের ২১ জন, কুলিয়া ইউনিয়নের ২৭ জন, পারুলিয়া ইউনিয়নে ৮ জন, নওয়াপাড়া ইউনিয়নে ২ জন ও সদর ইউনিয়নে ১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে উপজেলা চেয়ারম্যানও হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি সম্প্রতি ভারত থেকে ফিরেছেন। এছাড়া, অন্যরা চীন, সৌদি আরব, সিঙ্গাপুর, ভারতসহ বিভিন্ন দেশ থেকে ফেরত এসেছেন।
বৃহষ্পতিবার (১৯ মার্চ) দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুল লতিফ ও পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দেয়া তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ক্রমশ বাড়তে পারে বলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।
কর্মকর্তারা জানান, পাঁচটি ইউনিয়নের মধ্যে সখিপুর ও কুলিয়া ইউনিয়নে সর্বাধিক বিদেশ ফেরত মানুষদের কোয়ারেন্টাইনে থাকার ঘটনায় ইউনিয়ন দুটিকে অধিক ঝুঁকিপুর্ন হিসেবে বিবেচনায় নেওয়া হয়েছে।
এদিকে, করোনা ভাইরাস নিয়ন্ত্রন ও সংক্রমন রোধে দেবহাটার রুপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষনা করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রান্ত উপজেলা কমিটির জরুরী সভায় পরিস্থিতি নিয়ন্ত্রন না হওয়া পর্যন্ত জনসমাগম এড়াতে পর্যটন কেন্দ্রটি বন্ধ ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন