বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের দুই ক্রিকেটার কোয়ারেন্টাইনে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৩:২৩ পিএম

করোনাভাইরাস সতর্কতায় বিদেশ থেকে ফেরা যেকোনো ব্যক্তির দুই সপ্তাহের হোম কোয়ারেন্টিনে যাওয়া বাধ্যতামূলক। সরকারের এই নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টিনে গেছেন বাংলাদেশের দুই ক্রিকেটার। জাতীয় দলের বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম অনিক ও অনূর্ধ্ব-১৯ দলের পেস বোলিং অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরী অস্ট্রেলিয়া থেকে ফেরায় নিজে থেকেই হোম কোয়ারেন্টিনে গেছেন।

অস্ত্রোপচার করাতে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন সাদমান ও মৃত্যুঞ্জয়। এই দুই ক্রিকেটারের অস্ত্রোপচার মেলবোর্নে হয়েছে। সাদমানের কবজিতে আর মৃত্যুঞ্জয়ের কাঁধে চোট ছিল। এই দুই ক্রিকেটারের সঙ্গে অস্ট্রেলিয়া ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরীও। দেশে ফিরে তিনিও হোম কোয়ারেন্টিনে গেছেন।

সাদমান ও মৃত্যুঞ্জয় দুজনই হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, 'এই ব্যাপারটা মানতেই হবে। সেলফ কোয়ারেন্টিন সচেতনার অংশ। কেবল নির্দেশনার জন্যই আছি, তা না। ওটা তো আছেই, আমি নিজে থেকেই সচেতন আছি। যেন আমার কারণে অন্য কারও সমস্যা না হয়। বিমানবন্দরে নিয়মিত যে পরীক্ষা করা হয়, আমাদেরও সেটা করা হয়েছে।'

হোম কোয়ারেন্টিনে আছেন বিসিবির পরিচালক কাজী ইনাম আহমেদও। দুদিন আগে ব্যাংকক থেকে ফেরায় নিজে থেকেই কোয়ারেন্টিনে গেছেন তিনি। করোনাভাইরাস নিয়ে বিসিবিও বিশেষ সতর্কতা অবলম্বন করছে। কেউ বিসিবিতে ঢুকতে গেলে তাকে জীবাণুনাশক দিয়ে হাত পরিস্কার করিয়ে নেওয়া হচ্ছে। এ ছাড়া বিসিবিতে কর্মরতদের বাসা থেকে কম বের হওয়ার নির্দেশনা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন