ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী

খেলাধুলা

আইপিএলে অনাগ্রহ ভারত সরকারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৬:২৭ পিএম

করোনা আতঙ্কে স্থগিত হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)। ২৯ মার্চ আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও তা ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। এছাড়া টুর্নামেন্টটির ভবিষ্যৎ নিয়ে দফায় দফায় অনুষ্ঠিত হয়েছে বৈঠক। করোনার ভয়াবহ পরিস্থিতিতে ক্রমশই প্রবল হচ্ছে আইপিএলের এ আসর বাতিল হওয়ার সম্ভাবনা। এমনকি ভারত সরকারই চায় না আইপিএল অনুষ্ঠিত হোক।

ভারতজুড়ে ছড়িয়ে পড়ছে মহামারি করোনা ভাইরাস। ভয়াবহ এই ভাইরাস ঠেকাতে রবিবার (২২ মার্চ) কারফিউ জারি করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল (বৃহস্পতিবার) জাতির উদ্দেশে এক ভাষণে কারফিউ জারির এ ঘোষণা দেন তিনি।

এর আগে, ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয় পরোক্ষভাবে জানিয়ে, দেয় তারা আইপিএল বাতিল করার পক্ষে। দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয়ের একজন মুখপাত্র নয়াদিল্লিতে গণমাধ্যমের সামনে আইপিএল বন্ধের আহ্বান জানান। এমইএ’র অতিরিক্ত সচিব এবং কোভিড-১৯ এর ভারতীয় সমন্বয়ক এ আহ্বান জানিয়ে বলেন, ‘আয়োজকদের সিদ্ধান্ত নিতে হবে তারা এটা চালিয়ে যাবে কিংবা বন্ধ করবে। আমাদের পরামর্শ হলো এই সময়ে এই টুর্নামেন্ট চালানোর দরকার নেই। তবে তারা যদি চালিয়ে যেতে চান, সেটা তাদের সিদ্ধান্ত।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার ভারতে আরও একজন করোনা ভাইরাসে মারা গেছেন। ৭২ বছর বয়সী ওই ব্যক্তি পাঞ্জাব প্রদেশে মারা যান। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪ জনে পৌঁছাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন