ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মূল্যবৃদ্ধি সিন্ডিকেট ভেঙে দিন

করোনাভাইরাসের আতঙ্ক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

পীর সাহেব চরমোনাই
করোনাভাইরাসের অজুহাতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাজারে যেন আগুন লেগেছে, এ যেন দেখার কেউ নেই বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। পীর সাহেব চরমোনাই বাজার নিয়ন্ত্রণ করে সিন্ডিকেট ভেঙ্গে দিতে সরকারের প্রতি আহবান জানান।
এক বিবৃতিতে তিনি বলেন, দ্রব্যমূল্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে অসাধু ব্যবসায়ীরা জনদুর্ভোগ বাড়াচ্ছে। জনগণকে এ দুর্ভোগ থেকে রক্ষা করা সরকারের কর্তব্য। অবিলম্বে বাজার নিয়ন্ত্রণ করে নিন্ম ও মধ্যবিত্তের মানুষকে বাঁচানোর জন্য সরকারকে কাজ করতে হবে।
পীর সাহেব চরমোনাই বলেন, মানুষ করোনাভাইরাস নিয়ে আতঙ্কি। অথচ অসাধু ব্যবসায়ীরা এ নিয়ে ব্যবসা করছে। বিশ্বের বিভিন্ন দেশে সমস্যা হলে সবকিছু ফ্রি করে দেয় এবং সহজলভ্য করে দেয়া হয়। কিন্তু বাংলাদেশে এর ভিন্ন চিত্র। মানুষ কিভাবে মানুষকে বিপদে ফেলে অধিক লাভ করবে সে চিন্তায় বিভোর থাকে। আল্লাহ পাক সকলকে সহীহ এবং সঠিক বুঝ দান করুন এবং করোনা ভাইরাস থেকে মুসলিম উম্মাহকে হেফাজত করুন।
চসিক নির্বাচন স্থগিত করার দাবি : করোনাভাইরাসের কারণে বিভিন্ন এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে সে মুহুর্তে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনও বন্ধ ঘোষণা করা উচিত বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ।
এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধ ঘোষণা করে পরিস্থিতি পর্যবেক্ষন করা হোক। পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় চসিক নির্বাচনের তারিখ ঘোষণা করাই হবে যুক্তিযুক্ত। তিনি বলেন, করোনার কারণে স্কুল কলেজসহ জনসমাগম বন্ধ ঘোষণা করা হয়েছে। নির্বাচনের দিন মানুষ এসে লাইনে দাঁড়িয়ে ভোট দিবে, এ যেন সরকারের একমুখে দু’ধরণের কথা। এটা হতে পারে না। অবিলম্বে চসিক নির্বাচন বন্ধ ঘোষণা করে পরবর্তি তারিখ ঘোষণা করতে হবে। অন্যথায় ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্বাচন প্রত্যাখান করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন