বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা ঝুঁকির সাথে রাতের ভোটের শঙ্কা

উপনির্বাচন স্থগিতের দাবি

মহসিন রাজু : | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বগুড়া-১ সংসদীয় আসনের আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের সন্ত্রাসী হামলার মুখে কোনঠাসা হওয়া বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির ফের সংবাদ সম্মেলন করলেন। সংবাদ সম্মেলনে তিনি, অসহায়ত্ব প্রকাশের মাধ্যমে বললেন, প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি ও ভোটের সুষ্ঠুু পরিবেশ না থাকায় আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য বগুড়া-১ আসনের উপনির্বাচন স্থগিত করার দাবি জানাচ্ছি।
গতকাল শুক্রবার সন্ধ্যার আগে বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই আহŸান জানিয়ে বলেন, করোনাভাইরাসে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বর্তমানে মানুষের মাঝে ভীতিকর অবস্থা বিরাজ করছে। তাই এ অবস্থায় মানুষের পক্ষে স্বতঃস্ফুর্ত ভাবে ভোট কেন্দ্রে যাওয়া সম্ভব নয়। তিনি অভিযোগ করে বলেন, শুক্রবার জুম্মার নামাজের পর সোনাতলা উপজেলার তেকানী চুকাইনগর ইউনিয়নের কাচারী বাজারে ধানের শীষের পক্ষে গণসংযোগ করতে গেলে আওয়ামী লীগ সমর্থকরা হামলা করেছে। এতে বিএনপির ১০-১২ জন কর্মী আহত হয়েছে। তিনি আরো বলেন, হামলার ঘটনা পুলিশকে জানালে প্রতিকার পরের কথা উল্টো আমাদেরকে উদ্দেশ্য করে বলেন আপনারা কেন বিএনপি করেন এবং নির্বাচন করেন। অতএব এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আবারো দিনের ভোট আগের রাতেই হবে। তাই বর্তমান নির্বাচনী তফশিল স্থগিত করে সুষ্ঠু পরিবেশ তৈরী এবং করোনা ভাইরাস নিরসন হলে পুনরায় তফশিল ঘোষনার মাধ্যমে নির্বাচনের দাবী জানান তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপি নেতা রেজাউল করিম বাদশা, মোশারফ হোসেন চৌধুরী, তৌহিদুল আলম মামুন, যুবদলের খাদেমুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, স্বেচ্ছাসেবকদলের মাজেদুর রহমান জুয়েল ও সরকার মুকুল, ছাত্রদলের আবু হাসান প্রমুখ। সংবাদ সম্মেলনের পর শুক্রবার সন্ধা ৬টায় ফের সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের পাঠানপাড়া গ্রামে ধানের শীষের মিছিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করে বলে খবর আসে। এতে আরো ১০জন বিএনপি কর্মী আহত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন