শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আধুনিক ব্যাংকিং সেবার মাধ্যমে আমদানী রফতানি ব্যবসার সম্প্রসারণ করতে হবে-পূবালী ব্যাংকের এমডি

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সেবার মান বৃদ্ধির মাধ্যমে ব্যাংকের ব্যবসা স¤প্রসারণে ব্যবস্থাপকদের উৎসাহিত করার লক্ষ্যে পূবালী ব্যাংক লিমিটেড এর বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের অধীন শাখা ব্যবস্থাপকদের প্রথম সম্মেলন-২০১৬ সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল হালিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক আখ্তার হামিদ খান। সম্মেলনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রিন্সিপাল অফিসের মহাব্যবস্থাপক মোঃ মহিউদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল হালিম চৌধুরী উন্নততর ও আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের মাধ্যমে আমদানী-রপ্তানী ব্যবসা স¤প্রসারণের জন্য আহŸান জানান। তিনি বলেন, বিশ্বের অর্থনীতির সাথে পাল্লা দিয়ে বাংলাদেশের অর্থনীতির ব্যাপ্তি আর কলেবর বৃদ্ধি পাচ্ছে। ব্যাংকিং খাত এখানে মূখ্য ভূমিকা পালন করছে। তিনি বলেন, প্রতিযোগিতামূলক ব্যাংকিং এর ক্ষেত্রে ব্যাংকের সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। তিনি পূবালী ব্যাংকের দক্ষ ও অভিজ্ঞ মানবসম্পদকে যথাযথভাবে ব্যবহারের মাধ্যমে ব্যাংকের ব্যবসা উন্নয়নের পরামর্শ দেন। পরিশেষে ২০১৬ সালের ব্যাংকের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য তিনি সকলকে সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে কাজ করার পরামর্শ দেন।
বিশেষ অতিথির বক্তব্যে উপ-ব্যবস্থাপনা পরিচালক আখ্তার হামিদ খান ভালো ঋণ গ্রহীতা নির্বাচন করে নতুন ঋণ প্রদান এবং ব্যাংকের ব্যবসা বৃদ্ধির জন্য শাখা ব্যবস্থাপকদের প্রতি আহŸান জানান। খেলাপী ঋণ, শ্রেণীকৃত এবং অবলোপনকৃত ঋণ আদায়ে সচেষ্ট হতে এবং নতুনভাবে কোন ঋণ যাতে কোন অবস্থাতেই খেলাপী বা শ্রেণীভুক্ত না হয় সে দিকে বিশেষ নজরদারি ও নিবিড় তত্ত¡াবধানের জন্য তিনি অঞ্চল প্রধানকে নির্দেশ প্রদান করেন। বাংলাদেশ ব্যাংক ও নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠানের নিয়ম-নীতি মেনে চলার মাধ্যমে ব্যাংকিং পরিচালনার জন্য নির্দেশ প্রদান করেন। ব্যাংকিং নীতিমালার যেন কোন ধরণের ব্যত্যয় না ঘটে এ দিকটায় বিশেষ নজর দেয়ার জন্য তিনি আহŸান জানান।
২০১৬ সালে ব্যাংকের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের বিভিন্ন কৌশল ও দিক নিয়ে সম্মেলনে বিস্তারিত আলোচনা করা হয়। সম্মেলনে চট্টগ্রাম উত্তর অঞ্চলের প্রধান উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম মজুমদার, চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের প্রধান উপ-মহাব্যবস্থাপক রতন কুমার শীল এবং চট্টগ্রাম অঞ্চলের শাখা ব্যবস্থাপকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন