রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আয়ে শীর্ষে মেসি, তারপর রোনালদো-নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৮:৪৮ পিএম

বিশ্বে ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড় হলেন লিওনেল মেসি। তার পরই অছে লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। তৃতীয় অবস্থানে ব্রাজিলিয়ান তারকা ও মেসির একসময়ের বার্সেলোনা সতীর্থ নেইমার। ফ্রান্স ফুটবল ম্যাগাজিন বিষয়টি নিশ্চিত করেছে। ইউরোপ ভিত্তিক গণমাধ্যমটি ১৯৯৯ সাল থেকে ফুটবলার ও কোচদের বাৎসরিক আয়ের হিসেব করে আসছে।

ফুটবল ম্যাগাজিনের হিসেব অনুযায়ী চলতি বছর বার্সেলোনা ও আর্জেন্টিনা অধিনায়ক মেসির মোট প্রায় ১৩ কোটি ১০ লাখ ইউরো হতে চলেছে। এই হিসাব ধরা হয়েছে বেতন-ভাতা আর বিজ্ঞাপনের থেকে পাওয়া আয় মিলিয়ে।

এবছর জুভেন্টাস ও পর্তুগালের মহাতারকা রোনালদো আয় করতে যাচ্ছেন ১১ কোটি ৮০ লাখ ইউরো। অন্যদিকে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের আয় ৯ কোটি ৫০ লাখ ইউরো।

কোচদের মধ্যে সবচেয়ে বেশি আয় আতলেটিকো মাদ্রিদের ডিয়োগো পাবলো সিমিওনের। স্প্যানিশ দলটি থেকে সাড়ে ৪ কোটি ইউরো দেয়া হয় এই আর্জেন্টাইন কোচকে। ইন্টার মিলানের অ্যান্তোনিও কন্তের আয় ৩ কোটি ইউরো। ইতালিয়ান কোচ রয়েছেন দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার আয় ২ কোটি ৭৫ লাখ ইউরো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন