রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনায় চাকরি হারালেন ফুটবল কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২০, ৯:০৪ পিএম

পার জেটারবার্গকে কেউ কেউ নাও চিনতে পারেন। অতটা জনপ্রিয় কোচ নন তিনি। তবে তার ক্লাবটি ফুটবলে অতি পরিচিত নাম। বেলজিয়ামের ফুটবল ক্লাব আন্দারলেখতে সহকারী কোচ হিসেবে কাজ করতেন সুইডেনের সাবেক এই ফুটবলার। করোনাভাইরাসের প্রভাবে ক্লাবের খরচ কমাতে তাকে বরখাস্ত করেছে আন্দারলেখত কর্তৃপক্ষ।

১৯৯৩ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত সুইডেনের হয়ে ৩০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা জেটারবার্গের বরখাস্তের খবরটি আন্দারলেখত কর্তৃপক্ষই নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে বেলজিয়ামের ক্লাবটি বলেছে, ‘পেশাদার ফুটবলের সঙ্গে অনেক অর্থনৈতিক বিষয় জড়িত। কোভিড-১৯ এর প্রভাবে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে গেছে ক্লাব। ক্লাবের অর্থনৈতিক কর্মকাণ্ডে এর বড় প্রভাব পড়ছে। বড় ক্ষতি পুষিয়ে নিতে স্বলপ্ মেয়াদে সব সময়ই লড়াই করে ক্লাব কর্তৃপক্ষ। সব মিলিয়ে জেটারবার্গকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। তবে সে ক্লাবের কিংবদন্তি হয়েই থাকবে।’

ক্লাব ফুটবলে ২০ বছরের লম্বা ক্যারিয়ার জেটারবার্গের। দীর্ঘ এই সময়ে চারটি ক্লাবের হয়ে খেলেছেন সুইডিশ সাবেক এই মিডফিল্ডার। ২০ বছরের মধ্যে ১৪ বছরই আন্দারলেখতের হয়ে খেলেছেন জেটারবার্গ। যাদের সঙ্গে এতটা পুরনো আর মজবুত সম্পর্ক, তাদের কাছ থেকে এমন ব্যবহার পেয়ে চরম হতাশ জেটারবার্গ।

প্রিয় ক্লাবের এমন সিদ্ধান্ত জানার পর জেটারবার্গ বলেছেন, ‘বুঝতে পারিনি এমন কিছু আসছে। কোনো ব্যাখ্যা ছাড়াই ক্লাব আমার চুক্তি শেষ করেছে। দুঃখ পাইনি, তবে আমি হতাশ। তারা টাকা বাঁচাতে চায়? তারা কি আমার কাজে অসন্তুষ্ট ছিল? বোধগোম্য না হলেও ব্যাপারটি আমাকে গ্রহণ করতেই হচ্ছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন