শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিবচরে অবরুদ্ধ আরো ১ হাজার খাবার-ওষুধ বরাদ্দ

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২০, ১২:০৯ এএম

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ২য় দফায় মাদারীপুরের শিবচরের হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও নিম্ন আয়ের আরো ১ হাজার পরিবারের মাঝে খাবার ও ঔষধ বরাদ্দ দেয়া হয়েছে। এ নিয়ে স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে ১৮শ’ পরিবার খাবার ও ঔষধ সহায়তার আওতায় আসলো। এছাড়াও এদিন ভাইরাস প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ চোখে পড়েছে। শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
১ম দফায় শিবচরের চিহিৃত ৪ এলাকায় সহায়তা দেয়া হলেও এবারের সহায়তা উপজেলাজুড়ে দেয়া হবে। গতকাল সকালে শিবচর পৌরসভার খানকান্দি এলাকায় নিম্ন আয়ের মানুষের মাঝে খাবার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মো. সামসুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান। খাদ্য তালিকায় ছিলÑ চাল, ডাল, তেল, আটা, লবন, সাবান, চিনি, আলু, পেঁয়াজ, ঔষধ প্যারাসিটামল, ওরস্যালাইনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য।
এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন সড়কে ভাইরাসনাশক ছিটানো হয়। এছাড়াও শিবচর বার্তা ভিজিটরস ফোরামের পক্ষ থেকেও বাজার সংলগ্ন বাড়িতে বাড়িতে ভাইরাসনাশক ছিটানো হয়। এদিকে সরকারি একটি মাধ্যমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন খোলা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনটিতে ১০ শয্যার বেড রাখা হয়েছে। এখানে ৬ জন চিকিৎসক, ৬ জন নার্স, অফিস সহায়ক, আয়া, ওয়ার্ড বয়, পরিচ্ছন্নকর্মী সংযুক্ত করা হয়েছে। জেলায় এ পর্যন্ত হোম কোয়ারান্টাইনে ছিল ৬৩৯ জন, এর মধ্যে ৩১৩ জনকে রিলিজ দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩২৬ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রয়েছে ৩ জন ও আইসোলেশনে রয়েছে ৩ জন।
মুঠোফোনে স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের মানুষের মাঝে ২ দফায় আরো ১ হাজার পরিবারের জন্য খাবার ও ঔষধ বরাদ্দ দেয়া হয়েছে। তারা যাতে কষ্ট না পায় সে জন্য খাবার ও ঔষধ সহায়তা অব্যাহত থাকবে। একইসাথে তিনি সবাইকে সতর্কতার সাথে সাবধানে চলাচল করার ও প্রশাসনের নির্দেশনা মানার আহবান জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন