ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

সাধারণ ছুটিতেও ব্যাংকে পে অর্ডার করা যাবে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৯:৫২ এএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সীমিত আকারে ব্যাংকিং লেনদেনের মধ্যেও গ্রাহকরা পে-অর্ডার ও ডিডি করার সুযোগ পাবেন। বুধবার (২৫ মার্চ) বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আমিনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো এই প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিভিন্ন গ্রাহকের প্রকৃত চাহিদার প্রেক্ষিতে ব্যাংকের খোলা রাখা বিভিন্ন শাখায় নগদ জমা ও উত্তোলনের পাশাপাশি ডিডি বা পে-অর্ডার ইস্যু এবং একই ব্যাংকের একই শাখার বিভিন্ন হিসাবের মধ্যে অর্থ স্থানান্তরের কার্যক্রম অব্যাহত রাখার ব্যবস্থা করতে হবে।

উল্লেখ্য, এর আগে গত ২৪ মার্চ বাংলাদেশ ব্যাংকের জারি করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সময়ে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু থাকবে। পরিবর্তিত সময়সূচী অনুযায়ী ব্যাংকের লেনদেন সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত চলবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এ সময়ে সরকারি-বেসরকারি সব ধরনের অফিস বন্ধ থাকবে।

সরকারের এই ঘোষণার ফলে একটানা ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের দিন থেকে পরবর্তী ১০ দিন সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এর মধ্যে ২৭ ও ২৮ মার্চ এবং ৩ ও ৪ এপ্রিল শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি। মাঝের ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সময়ও সাধারণ ছুটি থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন