ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্ক স্টেট গভর্নর ও সিটি মেয়রের নেতৃত্বে এগিয়ে চলছে নাগরিক সেবা

যুক্তরাষ্ট্র থেকে মাহফুজ আদনান | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ৯:৪৫ এএম | আপডেট : ১২:৪৩ পিএম, ৩১ মার্চ, ২০২০

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন বেরেই চলছে । নিউইয়রকে যেমন রোগী আর মৃতের সংখ্যা বারছে ঠিক তেমনি দেশের অন্যান্য রাজ্য গুলোতেও এর প্রকোপ বেরেই চলছে । নিউইয়রকে প্রতি নয় মিনিটে একজন মারা যাচ্ছেন বলে জানা গেছে । সেইসাথে লুইজিয়ানা, মিশিগান, ক্যালিফোর্নিয়া, ইলিনয় রাজ্যে দ্রুত গতিতে বারছে রোগীর সংখ্যা । এদিকে চলমান মহামারিতে অবসরপ্রাপ্ত স্বাস্হ্য কর্মীদের রোগীদের সেবায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন নিউইয়রক স্টেট গভরণর এনড্রু কুউমো ।

নিউইয়র্কে মৃত্যুর মিছিল ঠেকাতে সেন্ট্রাল পার্কে হাসপাতাল নির্মাণ করা হয়েছে। মাউন্ট সিনাই হাসপাতালের কাছে আইসিইউ ইউনিটসহ ৬৮ শয্যার এ হাসপাতালে ৩১ মার্চ থেকে পুরোদমে চিকিৎসা দেওয়া সম্ভব হবে বলে মেয়র বিল ডি ব্লাজিও জানিয়েছেন।

নিউইয়র্ক সিটির জরুরি বিভাগের অ্যাম্বুলেন্সকে গত ২৪ ঘণ্টায় ছয় হাজারের বেশি জরুরি রোগীর ডাকে সাড়া দিতে হয়েছে। করোনাভাইরাসের এ মহামারির সময় রাজ্য গভর্নর ও মেয়র সার্বক্ষণিক নাগরিকদের পাশে আছেন। সংকটে রাজ্যের নাগরিকের পাশে থেকেই শুধু নয়, ফেডারেল সরকার আর প্রেসিডেন্ট ট্রাম্পের নানা সিদ্ধান্তের বিরুদ্ধে স্পষ্ট অবস্থান নিয়ে গভর্নর অ্যান্ড্রু কুমো নাগরিকদের খুব কাছাকাছি অবস্থান করছেন। ২৯ মার্চ সংবাদ সম্মেলনে কিছুটা হলেও আশার কথা শুনিয়েছেন রাজ্য গভর্নর। তিনি বলেছেন, ১৬ থেকে ১৯ মার্চ পর্যন্ত যে হারে করোনাভাইরাসের রোগীর আগমন ঘটেছিল হাসপাতালে, তা এখন কিছুটা কমেছে। আগে চার দিনে রোগীর সংখ্যা দ্বিগুণ হচ্ছিল। এখন ছয় দিনে দ্বিগুণ হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন