শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাদুঘর থেকে ভ্যানগগের ৫০ লাখ ডলার মূল্যের চিত্রকর্ম চুরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৩:২২ পিএম

মরণঘাতি করোনার কারণে নেদারল্যান্ডের রাজধানী অ্যামস্টারডামের উত্তরাঞ্চলীয় শহর গ্রোনিনজেনে অবস্থিত সিঙ্গার লরেন জাদুঘরটি বন্ধ থাকার সুযোগে এর সামনের দরজার গ্লাস ভেঙে গত রোববার ওই চিত্রকমর্টি নিয়ে পালিয়ে যায় চোরেরা। দ্য পারসোনেজ গার্ডেন নামের ওই চিত্রকর্মটি ১৮৮৪ সালে এঁকেছিলেন ভ্যানগগ। -ওয়াল স্ট্রিট জার্নাল, গার্ডিয়ান

তবে এ ছাড়া অন্য কোনও শিল্পকর্ম চুরি হয়নি। জানা যায়, গত সোমবার রাত ৩টার দিকে চোররা জাদুঘরের ভেতরে ঢোকার পর সতর্কসংকেত বাজতে শরু হয়। সংকেত শুনে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই চিত্রকর্মটি নিয়ে পলায়ন করে চোরেরা। ঘটনার পর তদন্তকারীরা ভিডিও ফুটেজ এবং প্রত্যক্ষদর্শীদের খুঁজে বের করার চেষ্টা করছেন এবং ফরেনসিক প্রমাণ খতিয়ে দেখছেন।

সোমবার জাদুঘরের পরিচালক ইয়ান রুডলফ ডি লরম বলেন, চোরেরা ভ্যানগগের স্প্রিং গার্ডেন নামের চিত্রকর্মটি চুরি করেছে। এ চিত্রকর্মটিতে লাল রঙের ফুল ও গাছ-গাছালিতে ছাওয়া একটি বাগানে এক নারীর ছবি আঁকা রয়েছে। ব্যাকগ্রাউন্ডে আছে একটি গির্জা। এই শিল্পকর্ম চুরি হয়ে যাওয়ায় আমরা হতাশ। কারণ, গ্রোনিনগার জাদুঘর থেকে এটি ধার করে এনে এখানে প্রদর্শন করা হচ্ছিলো। এ ঘটনার তদন্ত চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন