ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে চিকিৎসা সামগ্রী সরবরাহ শুরু ইউএস-বাংলা’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৬:০২ পিএম

পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (১ এপ্রিল) থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), স্বনামধন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বিশ্বস্ত চিকিৎসা কেন্দ্র বারডেম জেনারেল হাসপাতালসহ বেশ কয়েকটি চিকিৎসাকেন্দ্রে পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই), হ্যান্ড গ্লাভস, মাস্ক, ইনফ্রারেড থার্মোমিটারসহ বেশ কয়েকটি চিকিসা সামগ্রী সরবরাহ করেছে। ধারাবাহিকভাবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত ইউএস-বাংলা এয়ারলাইন্স বিভিন্ন মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসা সেবায় সংশ্লিষ্টদের সুরক্ষায় এই সকল চিকিৎসা সামগ্রী সরবরাহ অব্যাহত রাখবে।

বিএসএমএমইউ ভিসি প্রফেসর ড. কনক কান্তি বড়–য়া, ঢাকা মেডিকেল কলেজের পক্ষে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং বারডেম জেনারেল হাসপাতালের পক্ষে মহাপরিচালক প্রফেসর ড. জাফর আহমেদ লতিফ নিজ নিজ হাসপাতালের পক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সরবরাহকৃত চিকিৎসা সামগ্রী গ্রহন করেন। চিকিৎসা সামগ্রী হস্তান্তরের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স এর পরিচালক-কাস্টমার সার্ভিস এ কে এম জুনায়েদ, ক্রিয়েটিভ ডিরেক্টর মির্জা মুজাহিদ, মহাব্যবস্থাপক কামরুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাস ঝড়ে কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষার মাধ্যমে এই সঙ্কটময় পরিস্থিতিতে রোগীর সেবা দেয়া খুবই জরুরী। এ অবস্থায় চিকিৎসকদের জন্য চিকিৎসা সামগ্রী সরবরাহ করতে পেরে ইউএস-বাংলা পরিবার সন্তুষ্টি প্রকাশ করেছে।

উল্লেখ্য, গত জানুয়ারী থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আমদানিকৃত করোনাভাইরাসের আক্রমন থেকে রক্ষার জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, ইনফ্রারেড থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী ইউএস-বাংলার গুয়াংজু থেকে আসা ফ্লাইটে পরিবহন অব্যাহত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন