শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোরিনহোর মুখে ইব্রা স্তুতি

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুইজনই সদ্যই যোগ দিয়েছেন ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। ভক্তদের আশাও তাদের কাঁধে ভর দিয়েই আসছে মৌসুমে ঘুরে দাঁড়াবে ওল্ড ট্রাফোর্ডের দলটি। তারা হলেন, ব্যর্থতার দায়ে চেলসি থেকে বহিষ্কৃত কোচ হোসে মোরিনহো ও ফ্রান্সের জায়ান্ট ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই থেকে আসা জøাতান ইব্রাহিমোভিচ। দুটি নামই ফুটবলে পরীক্ষিত ও সফল। এবার দু’জন এক হয়ে লড়বেন ধুঁকতে থাকা ম্যানইউকে টেনে তুলতে। মোরিনহোর প্রতি ইব্রার আস্থার কথা এখনো জানা জায়নি, তবে সুইডেনের সদ্য সাবেক স্ট্রাইকারকে নিয়ে আশার জাল বুনছেন মোরিনহো। পর্তুগিজের বিশ্বাস ম্যানইউ ঘুরে দাঁড়াবে ইব্রার কাঁধে ভর দিয়েই।
মরিনহোর ভাষ্য, “তাকে বুঝতে হবে আপনাকে। সে খুব রসিক লোক। আপনি যদি তা না জানেন, তাহলে তার কিছু কথা শুনে মনে হবে সে অহংকারী। আমি তিন শব্দে ইব্রার পরিচয় দিতে চাই। সে বিজয়ী, গোলদাতা ও রসিক।’ এর আগেও ইব্রার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে মরিনহোর। ইন্টার মিলানে একটি বছর একে অপরের সান্নিধ্য আসার সুযোগ পেয়েছিলেন। তাই ইব্রাকে ভালোই চেনেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ। একে অপরে সঙ্গে কাজ করাকে উপভোগও করেন মরিনহো-ইব্রা। মরিনহো বলেন, “ইব্রা মজা করতে খুব ভালোবাসে। আমি তাকে পেয়ে দারুণ খুশি। এটাও পরিষ্কার যে সে এখন আমার সঙ্গে কাজ করতে পেরে রোমাঞ্চিত।’
গেল মৌসুমটা ম্যানইউকে কেটেছে ব্যর্থতার সাগরে হাবুডুবু খাওয়ার মধ্য দিয়ে। লুইস ফন গালকে ক্লাব কর্তারা ঘুরে দাঁড়ানোর সুযোগও দিয়েছিল ঢের। কিন্তু কোনভাবেই দলকে পথের দিশা দেখাতে পারেননি ডাচ কোচ। আগত্য মৌসুম শেষে তাকে ছাঁটাই করা হয়। তার পরিবর্তে মরিনহোকে কোচের আসনে বসায় ইংলিশ ক্লাবটি। দায়িত্ব নেয়ার পরই ইব্রায় নজর রাখেন পর্তুগিজ এই কোচ। শেষ পর্যন্ত ওয়েন রুনিদের ক্লাবে নাম লেখান সুইডিশ তারকা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন