শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠোর অব্স্থানে সেনাবাহিনী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১১:৪০ এএম

করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে আগামী এক সপ্তাহ সামাজিক দুরত্ব মানা অপরিহার্য। কিন্তু রাজশাহীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে ঘর থেকে বেরিয়ে আসছে সাধারণ মানুষ। বার বার সতর্ক করা হলেও তা মানছেন না অনেকেই। ফলে প্রতিদিনই বেলা বাড়ার সাথে সাথে নগরীজুড়ে বাড়ছে মানুষের উপস্থিতি। তবে মানুষকে ঘরমুখী করতে আজ বৃহস্পতিবার সকাল থেকেই মাঠে কাজ করছে সেনাবাহিনী।
রাজশাহী মেডিকেল কলেজের করোনা চিকিৎসা কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. আজিজুল হক আজাদ বলেন, করোনা ভাইরাস ২-১৪দিনে পর্যন্ত মানবদেহে সুপ্ত অবস্থায় থাকতে পারে। তাই ১৪দিন পর বোঝা যাবে সংক্রমিত হয়েছে কি না। এজন্য সেই হিসেবে আগামী সাতদিন খুবই সতর্ক থাকতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।
এবিষয়ে রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক বলছেন, নানা অজুহাতে ঘর হতে বেরুতে শুরু করেছে মানুষ। নগরীতে অটোর সংখ্যাও বেড়েছে। তাই এ বিষয়ে আমরা কঠোর হচ্ছি।
সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনও জানিয়েছেন, অহেতুক মানুষের ভীড় আমরাও লক্ষ্য করছি। এটি আর সহ্য করা হবে না। সামাজিক দুরত্ব নিশ্চিত করতে আরো কঠোর হওয়ার পরামর্শ দেয়া হয়েছে আইন-শৃঙ্খলাবাহিনীকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন