ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

আক্রান্ত ‘ড্রিম টিম’ এর ফুটবলার ত্রাণ সংগ্রহে বার্সার প্রীতি ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে গোটা বিশ্ব। যে যার জায়গা থেকে সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে। এবার এগিয়ে এলো বার্সেলোনা। ত্রাণ সংগ্রহে ইগুয়ালাদার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে কাতালান ক্লাবটি।

লা-লিগার ক্লাব ইগুয়ালাদা গতপরশুই এই ঘোষণা দিয়েছে। ইগুয়ালাদার পৌরসভা ইস্তাদিও মিউনিসিপাল দে লেসে ম্যাচটি অনুষ্ঠিত হবে। আপাতত পুরো পৃথিবীর মত স্পেনের ক্রীড়াঙ্গনও আছে স্থগিত। পরিস্থিতি নিরাপদ মনে হলে ম্যাচটি খেলা হবে বলে জানিয়েছে ইগুয়ালাদা।
কভিড-১৯ রোগে যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে ইউরোপ। ইতালি ও স্পেন পরিণত হয়েছে মৃত্যুপুরীতে। সবচেয়ে নাজেহাল অবস্থা স্পেনের ইগুয়ালাদার। ইউরোপের সবচেয়ে বেশি মৃত্যু সংখ্যা এই অঞ্চলে। বার্সেলোনা স্থানীয়দের সঙ্গে সংহতি জানাতে ম্যাচটি খেলার সিদ্ধান্ত নিয়েছে।

একই দিনে স্প্যানিশ সংবাদমাধ্যমে খবর, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বার্সেলোনার সাবেক ফুটবলার হুয়ান কার্লোস। এখন অবশ্য ভালো আছেন ৫৫ বছর বয়সী সাবেক এই লেফট-ব্যাক।

নব্বইয়ের দশকের শুরুতে ডাচ কিংবদন্তি ও তখনকার কোচ ইয়োহান ক্রুইফের সময়ে বার্সেলোনার বিখ্যাত ‘ড্রিম টিম’ এর সদস্য ছিলেন কার্লোস। ১৯৯১ থেকে ১৯৯৪ পর্যন্ত বার্সেলোনার হয়ে ৫৫ ম্যাচ খেলেছেন কার্লোস। এছাড়া রিয়াল ভায়াদলিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ, ভালেন্সিয়ার জার্সিতেও মাঠে নেমেছেন এই স্প্যানিয়ার্ড।

বিশ্বে ১০ লাখের কাছাকাছি পৌঁছেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর সংখ্যা ছাড়িয়ে গেছে ৫০ হাজার। স্পেনে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ। আক্রান্তের সংখ্যা ১ লাখ ১০ হাজার ছাড়িয়েছে, প্রাণ হারিয়েছে ১০ হাজারের বেশি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন