শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘ফিক্সারদের ফাঁসিতে ঝোলানো উচিত’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২০, ৪:৩১ পিএম

পাকিস্তানের সাবে ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ বরাবরই ঠোঁটকাটা। কখন কাকে কী বলে দেবেন কেউ জানে না! তবে পাকিস্তান ক্রিকেটে ফিক্সিং যেন একটা রোগ হয়ে দাঁড়িয়েছে। ক্রিকেটভক্তরা পাকিস্তানি ক্রিকেটারদের আর বিশ্বাস করতে চান না। তাই পাকিস্তানের ম্যাচে অস্বাভাবিক কিছু ঘটলেই অনেকে প্রশ্ন তোলেন, ফিক্সিং নয় তো! আর পাকিস্তান ক্রিকেটের এমন বদনামের পিছনে একশো শতাংশ দায়ী আমির, আসিফ, বাটরা। এমনই দাবি করেছেন মিয়াঁদাদ।

তিনি বলেছেন, ‘যে শাস্তি তারা পেয়েছেন তা অত্যন্ত কম। আরও ভয়ানক কিছু হওয়া উচিত ছিল। কিন্তু ভয়ানক বলতে তিনি কী বোঝাতে চেয়েছেন! ইউটিউবে এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, যেসব খেলোয়াড় ফিক্সিংয়ের মতো জঘন্য কাজের সঙ্গে যুক্ত থাকে তাদের কঠোরতম শাস্তি হওয়া উচিৎ। আমার মতে, ফিক্সারদের ফাঁসিতে ঝোলানো উচিত। ফিক্সিংয়ের অপরাধ কাউকে হত্যা করার থেকে কম নয়। ফিক্সিং করে একজন ক্রিকেটার লাখ লাখ দর্শকের বিশ্বাস নিয়ে খেলা করে।’

মিঁয়াদাদ মনে করেন, আসিফ—আমিরদের আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের হয়ে খেলার সুযোগ দিয়ে ঠিক করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার মতে, আমিররা শুধু ক্রিকেটের সঙ্গেই প্রতারণা করেনি, নিজেদের পরিবারকেও অপমানিত করেছে। তিনি মনে করেন, যাঁরা মানুষের বিশ্বাস নিয়ে খেলা করে তাঁদের বেঁচে থাকার কোনও অধিকার নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন